• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, ৫ দিন বন্ধ থাকবে সব রিসোর্ট


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৮:৪৯ এএম
সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, ৫ দিন বন্ধ থাকবে সব রিসোর্ট
রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। ফাইল ফটো

রাঙ্গামাটির ‘মেঘের রাজ্য’ খ্যাত সাজেকে অবকাশ যাপনে যাচ্ছেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। তাই রাষ্ট্রপতির নিরাপত্তার স্বার্থে ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিন সাজেকে সব ধরনের রিসোর্ট-কটেজ পর্যটকদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) রাঙ্গামাটি জেলা প্রশাসন ও সাজেক কটেজ মালিক সমিতি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ২০ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সাজেকে সফর করবেন। তার নিরাপত্তার কথা বিবেচনা করে ১৮ ডিসেম্বর থেকে পর্যটকদের সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, “রাষ্ট্রপতি আগামী ২০ ডিসেম্বর অবকাশ যাপনে সাজেক যাবেন। তিনি ২২ ডিসেম্বর পর্যন্ত সেখানে অবস্থান করবেন। তার সফরকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। বিভাগীয় কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে তাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হচ্ছে। এছাড়া তার নিরাপত্তার কথা বিবেচনা করে ১৮ ডিসেম্বর থেকে সব রিসোর্টে পর্যটকদের অবস্থান নিষিদ্ধ করা হয়েছে।”

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মন বলেন, “রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আগামী ১৮ ডিসেম্বর থেকে সব রিসোর্ট-কটেজ সাধারণ পর্যটকদের জন্য বন্ধ থাকবে। যাদের অগ্রিম বুকিং ছিল, সেগুলো বাতিল এবং পরিবর্তনের পরামর্শ দিচ্ছি আমরা। আশা করছি, রাষ্ট্রপতিকে সুন্দর একটি সফর উপহার দিতে পারব।”

Link copied!