• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি, ত্যাগীদের মূল্যায়ন করা হবে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০৮:০০ পিএম
৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি, ত্যাগীদের মূল্যায়ন করা হবে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি (জাপা)। এ ক্ষেত্রে দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে  বলে জানিয়েছেন পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেছেন, “যারা সাংগঠনিকভাবে ভালো কাজ করবেন, নির্বাচনে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।”

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে রাজধানীর বনানী কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, “শুধু প্রার্থী হতে চাইলেই হবে না, ত্যাগীদের মূল্যায়ন করা হবে। বাংলাদেশের রাজনীতি এবং অর্থনীতির পরিস্থিতি অনিশ্চিত হয়ে পড়েছে। অবস্থা বুঝে আমাদের ব্যবস্থা নিতে হবে। সাংগঠনিকভাবে যারা ভালো কাজ করবেন, তাদের অগ্রাধিকার ভিত্তিতে প্রার্থিতা দেওয়া হবে।”

পাঁচ সিটি করপোরেশনে অংশ নেব জানিয়ে কাদের বলেন, “ইতোমধ্যে গাজীপুর সিটি করপোরেশনে প্রার্থী দিয়েছি। জনগণ ও আমাদের নেতাকর্মীদের প্রত্যাশা সুষ্ঠু নির্বাচন হলে, আমরা বিজয়ী হবো। কিন্তু সাধারণ মানুষ বলেন, আমরা ভোট দিতে পারবো তো? ভোট দিলে ফলাফল কি ভোটারের মাধ্যমে প্রকাশ করা হবে? এই কথাগুলো সাধারণ ভোটারেরা আমাদের কাছে জিজ্ঞাসা করে। সঠিকভাবে নির্বাচনে ভোট হবে কি না, বাধাগ্রস্ত হবো কি না এইসব প্রশ্ন সাধারণ জনগণের।”

চট্টগ্রামে অনুষ্ঠিত নির্বাচনের কথা তুলে ধরে তিনি বলেন, “চট্টগ্রাম ৮ আসনে সংসদীয় নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল মাত্র ১০ শতাংশ। ৯০ শতাংশ ভোটার ভোট কেন্দ্রে উপস্থিত হন নাই। ভোটারদের ভোটের প্রতি কোনো আস্থা নেই। তার প্রমাণ গতকালের নির্বাচন। গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া রাজনৈতিক স্থিতিশীলতা সম্ভব নয়। রাষ্ট্র, সরকারি দল মিলে মিশে একাকার। রাজনৈতিক আকাশে ঘোর অমানিশার ইঙ্গিত রয়েছে। পরিস্থিতি উত্তোলনে সরকারের উদ্যোগ নিতে হবে।”

Link copied!