• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দুইদিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০৮:২৯ এএম
দুইদিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ফাইল ছবি

দুই দিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। শনিবার (১৩ জানুয়ারি) সকালে সড়ক পথে ঢাকা থেকে টুঙ্গিপাড়া পৌঁছাবেন।

পঞ্চমবার সরকার গঠনের পর সরকারপ্রধান হিসেবে এটাই প্রধানমন্ত্রীর প্রথম নির্বাচনী এলাকায় সফর। এই সফরকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার পাশাপাশি গোপালগঞ্জ উৎসবমুখর হয়ে উঠেছে। জেলার সর্বত্র নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

প্রধানমন্ত্রী তার দুই দিনের সফরের প্রথম দিন টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে তিনি জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন। এসময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত থাকবেন।

বিকেলে তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

রাতে তিনি টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে রাত কাটাবেন।

আগামীকাল রোববার বিকেলে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে কোটালীপাড়া উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন। শুভেচ্ছা বিনিময় শেষে এদিন তিনি সড়ক পথে ঢাকায় ফিরে যাবেন বলে জানা গেছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, শেখ হাসিনা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসবেন। টুঙ্গিপাড়া পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে শ্রদ্ধা জানাবেন। তার নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ভোটাররা প্রধানমন্ত্রীকে স্বতস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তাই প্রধানমন্ত্রী তাদের প্রতি কৃতজ্ঞতা জানাবেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, ৭ জানুযারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের মধ্যে সর্বোচ্চ ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। তাই তার আগমনে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ খুশিতে উদ্বেলিত। কারণ টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার মানুষের ভোটে তিনি ৫ম বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। এ কারণে এ দু’ উপজেলার মানুষের মধ্যে আনন্দ, উল্লাস ও উচ্ছ্বাসটা একটু অন্যরকম।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, আগামী ১৪ জানুযারি রোববার প্রধানমন্ত্রী কোটালীপাড়ার নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। প্রধানমন্ত্রীর সাথে নেতাকর্মীরা মন খুলে কথা বলবেন। প্রধানমন্ত্রী তাদের কথা শুনবেন ও বলবেন। তার কাছে আমাদের কোনো কিছু চাওয়া বা পাওয়ার নাই। আমাদের কাছে সবচেয়ে বড় পাওয়া হলো আমাদের ভোটে নির্বাচিত হয়ে উনি পঞ্চমবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

তিনি আরও বলেন, কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে মঞ্চ ও প্যান্ডেল তৈরীর কাজ শেষ হয়েছে। এখানে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। আর প্রধানমন্ত্রী কোটালীপাড়াবাসীকে শুভেচ্ছা জানাতে আসছেন এমন খবরে কোটালীপাড়াজুড়ে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে গোটা জেলাকে ঢেলে সাজানো হয়েছে। জেলাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। নেতাকর্মীরা অপেক্ষায় রয়েছে প্রধানমন্ত্রীকে একনজর দেখার জন্যে। প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় পৃথক দুইটি শুভেচ্ছা বিনিমিয় অনুষ্ঠানে তিনি নেতাকর্মীদের শুভেচ্ছা জানাবেন।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, নবনির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা আগামী ১৩ ও ১৪ জানুয়ারি দুই দিনের সফরে এসে জাতির পিতার সমাধি সৌধে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া তিনি টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। প্রধানমন্ত্রীর সফরকে উৎসবমুখর রাখতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীসহ সকলের সমন্বয়ে যথাযথ সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 
সূত্র : বাসস

Link copied!