• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
পার্কিংয়ে এডিসের লার্ভা

পেট্রোবাংলা, টিসিবিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ০১:৪৫ পিএম
পেট্রোবাংলা, টিসিবিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা
পেট্রোবাংলা ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

এডিসের লার্ভা পাওয়ায় বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) ও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) ৫ লাখ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১০ জুলাই) সকালে রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা উত্তর সিটি করপোরেশন এ  অভিযান পরিচালনা করে। 

মাসব্যাপী মশক নিধন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের তৃতীয় দিন বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) বেজমেন্টে এডিসের লার্ভা পাওয়ায় প্রতিষ্ঠানটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া পেট্রোবাংলার কাছে অবস্থিত আরেক সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) প্রধান কার্যালয় ভবনের ভূগর্ভস্থ পার্কিংয়েও এডিস মশার লার্ভা পাওয়ায় সংস্থাটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম উপস্থিত থেকে অভিযানের নেতৃত্ব দেন।

ডিএনসিসি মেয়র বলেন, “মশক নিধন অভিযানে আমি কোথায় যাব, কাউকে কিছুই জানাব না। আগে থেকে জানিয়ে গেলে সেখানে সবকিছু পরিষ্কার করা থাকে। তাই প্রকৃত অবস্থা দেখতে কাউকে না জানিয়ে বিভিন্ন ওয়ার্ডে আকস্মিক পরিদর্শনে যাব। এ ক্ষেত্রে আমি কাউকে বিশ্বাস করি না। যেখানে ইচ্ছা সেখানে যাব এবং ব্যবস্থা নেব।”

ঝটিকা অভিযানে এসে রাজধানীর কারওয়ান বাজারে প্রথমে পেট্রোবাংলা, টিসিবি ভবন ও জাহাঙ্গীর টাওয়ারের বেজমেন্টে এডিস মশার লার্ভা পায় ঢাকা সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিদর্শন টিম। এ জন্য পেট্রোবাংলা ও টিসিবি ভবনকে ৫ লাখ টাকা করে জরিমানা এবং জাহাঙ্গীর টাওয়ারের বেজমেন্টের কর্মচারীদের অফিস তালাবদ্ধ করে সংশ্লিষ্ট মালিকপক্ষকে সাক্ষাতের নির্দেশনা দেওয়া হয়।

Link copied!