• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
ভোট দিয়ে মেয়র আতিক

ব্যালটের মাধ্যমে অগ্নিসন্ত্রাসের জবাব দেবে জনগণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০১:৩২ পিএম
ব্যালটের মাধ্যমে অগ্নিসন্ত্রাসের জবাব দেবে জনগণ
ভোটকেন্দ্রে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি : সংবাদ প্রকাশ

জনগণ ব্যালটের মাধ্যমে অগ্নিসন্ত্রাসের জবাব দেবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, “অগ্নিসন্ত্রাস যারা করছে, তারা সাংবিধানিকভাবে রাষ্ট্র চলুক চায় না। কিন্তু জনগণ চায়, প্রধানমন্ত্রী চায় এবং আমরা চাই সংবিধান অনুযায়ী রাষ্ট্র পরিচালিত হবে। পাঁচ বছর পরপর ভোটের মাধ্যমে সর্বোচ্চ গণতান্ত্রিক উপায়ে সরকার গঠিত হবে। জনগণ যাকে ভোটের মাধ্যমে জয়ী করবে সংবিধান অনুযায়ী তিনি দায়িত্ব গ্রহণ করবেন।”

রোববার (৭ জানুয়ারি) সকালে উত্তরা রাজউক মডেল কলেজ কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়ার পর তিনি এসব কথা বলেন।

ট্রেনে আগুন দেওয়া অমানবিক ও পৈশাচিক উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, “অগ্নিসন্ত্রাস করে বাচ্চাদের হত্যা করা অমানুষিক। বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস প্রমাণ করে, যারা দেশের স্বাধীনতা চায় নাই, যারা পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর তারা এখনো আছে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পেট্রোল মেরে, বোমা মেরে, মানুষ খুন করে ভোটের ধারাকে ব্যাহত করা যাবে না। জনগণের ভোটে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে।”

মেয়র বলেন, “জনগণ বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করবে। আজ ভোটের দিন। সবার মধ্যে ঈদের আনন্দের মতো উৎসব। পুরো শহরে পুলিশ বাহিনী নিরবচ্ছিন্ন নিরাপত্তা নিশ্চিত করেছে। সুন্দর আবহাওয়া। সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি, আপনারা ভোটকেন্দ্রে আসুন, ভোট দিন।”

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আতিক বলেন, “পাঁচ বছর পর জাতীয় নির্বাচন হয়। ভোট দেওয়া জনগণের নাগরিক অধিকার। খুব সুন্দর সুশৃঙ্খল ভোটের পরিবেশ বিরাজ করছে। আমি বিশ্বাস করি, এ বছর ভোটের পার্সেন্টেজ বিগত সময়ের তুলনায় অনেক বেশি হবে। শীতের সকাল, তাই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি অনেক বাড়বে।”

Link copied!