• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

যেভাবে ফখরুলসহ বিএনপি নেতাদের অনশন ভাঙালেন অলি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৪:০৪ পিএম
যেভাবে ফখরুলসহ বিএনপি নেতাদের অনশন ভাঙালেন অলি
ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গণঅনশনরত দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জুস খাইয়ে অনশন ভাঙিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টার পর রাজধানীর নয়াপল্টনে এই অনশন ভাঙান তিনি।

এ সময় মির্জা ফখরুলের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতাদেরও জুস খাইয়ে অনশন ভাঙানো হয়। এর মধ্যে দিয়ে বেলা ১১টায় শুরু হওয়া তিন ঘণ্টার অনশন কর্মসূচি শেষ হয়। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।

সরেজমিনে দেখা গেছে, অনশন কর্মসূচিকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে কয়েক হাজার নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসেন। দুপুর নাগাদ নয়াপল্টন কার্যালয় ও এর আশপাশ লোকে লোকারণ্য হয়ে উঠে। এ সময় নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে নানা স্লোগান দেন।

অনশনে অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা বেগম, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, আতাউর রহমান ঢালী, ডা. ফরহাদ হালিম ডোনার, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!