• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচনে বিদেশিদের কোনো চাপ নেই : ইসি আনিছুর


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৪:৪৭ পিএম
নির্বাচনে বিদেশিদের কোনো চাপ নেই : ইসি আনিছুর
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশিদের কোনো চাপ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। তিনি বলেছেন, “আমাদের কাজ সম্পর্কে বিদেশিরা জেনেছেন। কিন্তু তারা কোনো প্রতিক্রিয়া দেখাননি। আমরা আমাদের নিজস্ব চাপে আছি।”

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে নির্বাচন উপলক্ষ্যে সুনামগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা/ব্যক্তিবর্গের সঙ্গে বিশেষ আইনশৃঙ্খলা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

আনিছুর রহমান বলেন, “জাতীয় নির্বাচনে বিপুলসংখ্যক বিদেশি পর্যবেক্ষক আসছেন। তার মধ্যে আমেরিকার দূতাবাস থেকে নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিশাল একটি লিস্ট দিয়েছে। সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় যাচাই-বাছাই করছে। সেইসঙ্গে বিদেশি পর্যবেক্ষকদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে।”

আনিছুর রহমান আরও বলেন, “জাতীয় নির্বাচনে বিএনপি আসার কোনো সুযোগ নেই। নির্বাচনী ট্রেন বহুদূর ছেড়ে চলে গেছে। এটি আর ফেরানো সম্ভব না। সঠিক সময়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে।”

Link copied!