• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘নির্বাচনে কেউ না এলে অপেক্ষা করা হবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৫:৪৫ পিএম
‘নির্বাচনে কেউ না এলে অপেক্ষা করা হবে না’
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ না এলে অপেক্ষা করা হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি বলেছেন, “আসন্ন সংসদ নির্বাচনে সবগুলো রাজনৈতিক দল অংশগ্রহণ করবে বলে আশা করছি। তবে কোনো দল যদি নির্বাচনে অংশগ্রহণ না করে, তাহলে তাদের জন্য অপেক্ষা করা হবে না।”

রোববার (১৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আইডিডিবির উদ্যোগে আয়োজিত ‘দক্ষিণ এশিয়ায় নির্বাচন ও এ অঞ্চলের প্রভাব: গণতন্ত্র ও সংবিধানের ধারাবাহিকতা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

যারা আগামী নির্বাচনে অংশ নেবে না, তারা দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রার অংশ হবে না জানিয়ে শাহরিয়ার আলম বলেন, “অতীতে বিএনপির নির্বাচন বর্জনের ভুলে দেশবিদেশে এমনকি তাদের বিদেশি প্রভুরাও তাদের ব্যাপক সমালোচনা করেছে। বিএনপির কিছু সমর্থক গভীরভাবে হতাশ এবং তারা দলের অগণতান্ত্রিক দৃষ্টিভঙ্গিতে কোনো ভবিষ্যৎ দেখতে পাচ্ছে না।”

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “তফসিল ঘোষণার পর দেশের জনগণ যে উৎসাহ-উদ্দীপনা দেখিয়েছেন, তাতে কেউ নির্বাচনে বাধা দিতে পারবে না। আমরা এখন নির্বাচনী মেজাজে আছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, কেউ নির্বাচনে বাধা দিতে পারবে না।”

শাহরিয়ার আলম আরও বলেন, “গণতন্ত্র একটি লম্বা যাত্রা। এই যাত্রায় সহযাত্রীদের মধ্যে মিল না থাকলে বেশিদূর যাওয়া যায় না। গণতন্ত্রের শত্রুরা এখনো সক্রিয় এবং দেশের অভ্যন্তরীণ যে কোনো ইস্যু দক্ষিণ এশিয়ায় প্রভাব ফেলবে। আমরা একে অপরের কাছাকাছি বাস করি, আমাদের সমস্যা রয়েছে এবং সমস্যাগুলো থাকবে।”

Link copied!