• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিশেষ বর্ধিত সভায় যে বার্তা দেবেন শেখ হাসিনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ১০:০৩ পিএম
বিশেষ বর্ধিত সভায় যে বার্তা দেবেন শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফাইল

দ্বাদশ নির্বাচনে দলীয়-স্বতন্ত্র প্রার্থী এবং তাদের সমর্থকদের মধ্যে বেড়ে যাওয়া দ্বন্দ্ব দ্রুত নিরসন করতে চায় আওয়ামী লীগ। উপজেলা নির্বাচনের আগেই এ সমস্যার সমাধান করতে চায় দলটি। এ লক্ষ্যে গণভবনে তৃণমূল নেতা এবং দলীয় জনপ্রতিনিধিদের ডেকেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের বিশেষ বর্ধিত সভায় নির্বাচন পরবর্তী দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ স্থানীয় সরকার নির্বাচন নিয়ে নানা বার্তা দেবেন দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের এই ‘বিশেষ বর্ধিত সভা’ শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত থাকবেন আওয়ামী লীগের একঝাঁক নবীন-প্রবীণ জেলা-উপজেলা প্রতিনিধি। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একাধিক সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, আগামী উপজেলা ও স্থানীয় সরকার নির্বাচনের আগে যেকোনো মূলে নৌকা-স্বতন্ত্র প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে বেড়ে যাওয়া দ্বন্দ্ব দ্রুত নিরসন এবং দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ গুরুত্বপূর্ণ বার্তা দেবেন জননেত্রী শেখ হাসিনা। দল ও সরকারের ভাবমূর্তি যেন কোনোভাবেই ক্ষুণ্ণ না হয়, সেবিষয়েও গুরুত্ব দেওয়া হবে। এ ছাড়া বিএনপি সামনের দিনে কর্মসূচি দিলে তা মোকাবিলায় করণীয় নিয়েও দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

সভায় তৃণমূলের নেতারা দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানোর পাশাপাশি তার কাছে তুলে ধরবেন নিজেদের নানা সমস্যা ও অভিযোগের কথাও।

এই বৈঠকে সারা দেশ থেকে তিন হাজারের বেশি দলীয় নেতা ও জনপ্রতিনিধি অংশ নেবেন। সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, মহানগর, জেলা-উপজেলার দলের সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় এমপি, জেলা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, সিটি করপোরেশন ও পৌরসভার মেয়র, সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত থাকবেন।

এর আগে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা-মহানগর ও উপজেলা-থানা ও পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকরা, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানরা, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়র এবং সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত থাকবেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিশেষ বর্ধিত সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “দ্বাদশ জাতীয় নির্বাচনের পর দেশের বিভিন্ন জায়গায় অভ্যন্তরীণ কোন্দল সৃষ্টি হয়েছে, নিজেদের মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়েছে। সেটা নিরসন করে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনা আসবে। এছাড়া দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ স্থানীয় সরকার নির্বাচন নিয়ে নানা বার্তা আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা দেবেন। স্থানীয় সরকার নির্বাচনে, বিশেষ করে সামনে সিটি করপোরেশন নির্বাচন এবং উপজেলা নির্বাচন এগুলোতে তো আমরা অংশগ্রহণ করছি, সেখানে ঐক্যবদ্ধভাবে কাজ করা এবং নির্বাচনে স্বতন্ত্র ও দলীয় প্রার্থীদের নিয়ে যে ভুল বোঝাবুঝিটা হয়েছিল, তা নিরসন করতে নানা বার্তা দিবেন দলীয়প্রধান শেখ হাসিনা।”

এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, “দলকে আরও ঐক্যবদ্ধ এবং সাংগঠনিকভাবে শক্তিশালী করার বিষয়ে নেত্রী দিকনির্দেশনা দেবেন। সরকারের নানা উন্নয়ন এবং সামনের দিনে যেসব পরিকল্পনা রয়েছে সেগুলো জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানাবেন।”

Link copied!