• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য লিফলেট বিতরণ করলে ব্যবস্থা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০৬:৪৫ পিএম
‘ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য লিফলেট বিতরণ করলে ব্যবস্থা’
নির্বাচন কমিশনার আনিছুর রহমান। ফাইল ফটো

ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য লিফলেট বিতরণ করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান। তিনি বলেছেন, “ভোট প্রতিহত করার অধিকার কারও নেই, যদি কেউ বাঁধা দেয়, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মাঠপর্যায়ে একই কথা বলেছি। কেউ ভোটে নাও আসতে পারেন, ভোট দিতে নাও পারেন।”

শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আনিছুর রহমান বলেন, “ভোট প্রতিহত করার অধিকার কারও নেই। কিন্তু অন্যকে প্রতিহত করলে আমরা এবার সংশোধনী এনেছি- সাত বছর পর্যন্ত জেল বা অর্থদণ্ডের। পুলিশ, ম্যাজিস্ট্রেট সবাইকে বলেছি, আপনারা যথাযথ ব্যবস্থা নেবেন। কোনো কার্পণ্য যাতে না হয়। কাজেই কোনো ব্যত্যয় হবে না।”

নির্বাচন কমিশনার বলেন, “আমাদের কাছে হেভিওয়েট বা লাইট ওয়েট বলে কেউ নেই। যার বিরুদ্ধে অভিযোগ আসবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নিতে সামান্যতম কুণ্ঠিত হবো না।”

এছাড়া আচরণবিধি অমান্য করা ও প্রার্থীদের বিভিন্ন জায়গায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে প্রার্থিতা বাতিলের মতো সিদ্ধান্ত আসতে পারে বলেও উল্লেখ করেন আনিছুর রহমান।

আনিছুর রহমান আরও বলেন, “শিগগিরই প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের মারা যাওয়ার ঘটনাতেও ব্যবস্থা নেওয়া হবে।”
সূত্র : বাসস

Link copied!