• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ঢামেকে একসঙ্গে পাঁচ শিশুর জন্ম দিলেন মনসুরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৩:০৫ পিএম
ঢামেকে একসঙ্গে পাঁচ শিশুর জন্ম দিলেন মনসুরা
ছবি : সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন মনসুরা আক্তার নামের এক নারী। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে হাসপাতালটির গাইনি ওয়ার্ডে নরমাল ডেলিভারির মাধ্যমে জন্ম হয় এক ছেলে ও চার মেয়েশিশুর।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওজন কমসহ নানা জটিলতার কারণে নবজাতকদের এনআইসিইউতে রাখা হয়েছে। সেখানে একটি কন্যাসন্তান মারা গেছে। তবে শিশুদের মা সুস্থ আছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন লেবার ওয়ার্ডের ডিউটিরত চিকিৎসক ড. মাশরিমা মোর্শেদ মিশি।

মাশরিমা মোর্শেদ মিশি জানান, একটি বাচ্চার হাত বের হওয়া অবস্থায় ওই নারী আজ সকালেই নরসিংদী থেকে ঢামেকের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় লেবার ওয়ার্ডে ভর্তি হন। পরে নরমাল ডেলিভারিতে একে একে পাঁচটি সন্তান প্রসব করেন তিনি। তাদের মধ্যে একটি ছেলে, চারটি মেয়ে। এর মধ্যে এক মেয়ে নবজাতক মারা গেছে। মায়ের অবস্থা ভালো থাকলেও পাঁচ নবজাতকদের বর্তমানে এনআইসিইউতে রাখা হয়েছে।

মনসুরা আক্তার জানান, তাদের বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার বান্ধারিয়া গ্রামে। আড়াই বছর আগে সিএনজিচালক মামুনের সঙ্গে তার বিয়ে হয়। এটি তার প্রথম সন্তান প্রসব। সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। বুধবার (১১ অক্টোবর) নিয়মিত চেকআপের জন্য শিবপুরের একটি ক্লিনিকে যান। সেখান থেকে তাদের বলা হয়, তার গর্ভে পাঁচটি বাচ্চা আছে। সেখান থেকে তাদের ঢাকায় এসে চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয়।

মনসুরা আক্তার আরও জানান, বৃহস্পতিবার সকালে তারা ঢাকায় আসার জন্য পরিকল্পনা করে রাখেন। কিন্তু এর আগেই ভোরে মনসুরার প্রচণ্ড ব্যথা শুরু হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

Link copied!