• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বিমানবন্দর থেকে জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা আটক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০৬:৪৫ পিএম
বিমানবন্দর থেকে জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা আটক
ছবি : সংবাদ প্রকাশ

বাংলাদেশ ত্যাগ করার সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরেফীকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করেছে পুলিশ।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে তাকে আটক করা হয়।

গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, কথিত উপদেষ্টা আরেফীকে জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে।

জানা গেছে, জাহিদুল ইসলাম আরেফীর ডাকনাম বেল্লাল। তিনি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন। তিনি একজন বাংলাদেশি আমেরিকান। জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি মাঝে মাঝেই বাংলাদেশে আসেন।

এর আগে শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় আরেফী নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে বিএনপি নেতা ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।

 

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিজেকে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা দাবি করে আরেফী বলেন, “মার্কিন প্রেসিডেন্ট তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার সম্পূর্ণ পক্ষে। মার্কিন সরকারের সব গুরুত্বপূর্ণ ব্যক্তি বিরোধীদের আন্দোলনকে সমর্থন করে।”

বাইডেন ছাড়াও যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট এবং বাংলাদেশে দেশটির দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলেও জানান আরেফী।  

এদিকে, এমন ব্যক্তিকে চেনে না বলে জানিয়েছে ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস। শনিবার সন্ধ্যায় এ বিষয়ে দূতাবাস থেকে জানানো হয়, কোনো ব্যক্তি মার্কিন দূতাবাস থেকে বিএনপি অফিসে যাননি। এমনকি জো বাইডেনের ‘উপদেষ্টা’ বল যেই পরিচয় উল্লেখ করা হয়েছে সেটিও সঠিক নয়।

Link copied!