• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
বেইলি রোডে আগুন

আগুনের সূত্রপাত নিয়ে যে তথ্য দিল সিআইডি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০৮:৩৭ পিএম
আগুনের সূত্রপাত নিয়ে যে তথ্য দিল সিআইডি
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে কেন আগুন লেগেছিল তা আগামী দু-এক দিনের মধ্যে জানা যাবে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (৭ মার্চ) সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্য জানান পুলিশের এ ইউনিটের প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

মোহাম্মদ আলী মিয়া বলেন, “গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস যখন সব কাজ শেষ করে, আগুন নেভায়, তখন সিআইডির একাধিক টিম সেখানে কাজ করে। সিআইডির ফরেনসিক টিম, ডিএনএ টিম ও কেমিক্যাল টিম কাজ করেছে। আলামত সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। দু-এক দিনের মধ্যেই প্রতিবেদন পাওয়া যাবে। জানা যাবে আগুনের নেপথ্যে কী।”

সিআইডি প্রধান বলেন, “প্রাথমিকভাবে আমরা যা জানতে পেরেছি, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাতের সম্ভাবনাই বেশি। কেমিক্যাল আলামতও পরীক্ষা করা হচ্ছে। সেখানে বিস্ফোরক জাতীয় কিছু ছিল কি না, তা পরীক্ষা করা হচ্ছে। আলামত পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় আছি। প্রতিবেদন পেলেই আগুনের কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।”

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি রাতে গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় ১২ জনকে। তাদের অনেকেই এখনো শঙ্কামুক্ত নন। 

Link copied!