• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বান্দরবানের পথে স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ১০:০০ এএম
বান্দরবানের পথে স্বরাষ্ট্রমন্ত্রী

বান্দরবানের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি ইতিমধ্যে ঢাকা থেকে রওনা দিয়েছেন। শনিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় বান্দরবানের রুমায় পৌঁছাবার কথা তার।

এর আগে, শুক্রবার মন্ত্রীর একান্ত সচিব মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে বান্দরবান সফরের এ তথ্য জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, “শনিবার (৬ এপ্রিল) ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বান্দরবানে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। সকাল সাড়ে ১০টায় তিনি জেলার রুমা উপজেলায় পৌঁছাবেন। পরে মন্ত্রী বান্দরবানের রুমাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।”

এ সময় তিনি বান্দরবানের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। আজ দুপুরেই বান্দরবান সার্কিট হাউসে মতবিনিময় শেষে ঢাকার উদ্দেশে তাঁর যাত্রা করার কথা রয়েছে।

এদিকে বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ ও থানচিতে থানা লক্ষ্য করে গুলির পর পুরো বান্দরবানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ঘটনার পর বান্দরবানে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষ করে রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলার মানুষ বেশি আতঙ্কে রয়েছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। দোকানপাটে জনসমাগম কমে গেছে। থানচির দিকে বাস চলাচল স্বাভাবিক থাকলেও রোয়াংছড়ির দেবতাখুমের দিকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কাউকে ওইদিকে যেতে দিচ্ছে না প্রশাসন।

থানচির দিকে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। থানচি বাস স্টেশনের কাছের এলাকা।

সিএনজিচালিত অটোরিকশাচালক মো. সিরাজুল ইসলাম বলেন, “ঘটনার পর থেকেই রোয়াংছড়ির দেবতাখুমের দিকে গাড়ি চলাচল করতে দিচ্ছে না। রোয়াংছড়ি পর্যন্ত শুধু যেতে দিচ্ছে।”

থানচির দিকে চলাচল করা বাসের লাইনম্যান মো. শহীদ বলেন, “থানচির দিকে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, যাত্রী আগের চেয়ে কমে গেছে।”

এ বিষয়ে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. শাহ আলম বলেন, “সব জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই।”

Link copied!