• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গুতে আরও চারজনের মৃত্যু, হাসপাতালে ২০৭


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৬:৫৮ পিএম
ডেঙ্গুতে আরও চারজনের মৃত্যু, হাসপাতালে ২০৭
বাংলাদেশ শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ২০৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (২০ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২০৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ৫৭ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৫০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ২৪৩ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৭০ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ১৭৩ জন।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৬৯২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৯৭৫ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭১৭ জন।

চলতি বছরের ২০ ডিসেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৯ হাজার ৮৭৮ জন। এর মধ্যে ঢাকাতে এক লাখ ৯ হাজার ৬৭৩ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) দুই লাখ ১০ হাজার ২০৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট তিন লাখ ১৬ হাজার ৮৮৯ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ আট হাজার ২৮১ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল দুই লাখ আট হাজার ৬০৮ জন।

বর্তমানে সারা দেশে মোট এক হাজার ২৯৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় ৪১৭ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭১৭ জন।

Link copied!