• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিদেশি বন্ধুরা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০১:১১ পিএম
বিদেশি বন্ধুরা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় : কাদের

বিদেশি বন্ধুরা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১০ মে) দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘সাব-রেজিওনাল মিটিং অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ অন এক্সিলারেটিং দ্য ট্রানজিশন টু ইলেকট্রিক মোবিলিটি ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “তত্ত্বাবধায়ক সরকার, সরকারের পদত্যাগ এবং পার্লামেন্টের বিরতি নিয়ে বিএনপি বলছে। বিদেশি বন্ধুরা এটা নিয়ে কিছু বলেনি। তবে হ্যাঁ, বাংলাদেশে তারা ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন চায়। বিএনপির যেসব দাবি সেগুলোর বিষয়ে বিদেশিরা একটি শব্দও উচ্চারণ করেনি।”

ওবায়দুল কাদের বলেন, “নির্বাচনে আসাটা তাদের অধিকার। সরকার এখানে তাদের আমন্ত্রণ করে ডেকে আনবে না। এটা তাদের অধিকার, এটা তাদের জন্য সুযোগ না। গণতান্ত্রিক অধিকারের প্রয়োগ রাজনৈতিক দল হিসেবে নেওয়া প্রয়োজন। আমরা তাদের কোনো ফাঁদে ফেলছি না। আমরা তাদের কোনো প্রলোভন দেখাচ্ছি না।”

সেতুমন্ত্রী আরও বলেন, “নির্বাচন হবে দেশের সংবিধান অনুযায়ী, পৃথিবীর গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশে সেভাবে নির্বাচন হবে। গণতান্ত্রিক অধিকার তাদের (বিএনপি) নিজেদের প্রয়োগ করা উচিত, ইলেকশনে আসাটা তাদের নিজেদের বিষয়।”

Link copied!