• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

আ.লীগে যোগ দিচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস?


সফিকুল ইসলাম
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০২:২৮ পিএম
আ.লীগে যোগ দিচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস?

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তব্য দেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এর আগে উপনির্বাচনে দলের মনোনয়ন ফরম কিনে আলোচনায় ছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। সে কারণে ‘হঠাৎ বৃষ্টি’র নায়ককে ঘিরে রাজনৈতিক অঙ্গনে হঠাৎ গুঞ্জন শুরু হয়েছে। অনেকে বলছেন, তাহলে কি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দিচ্ছেন নায়ক ফেরদৌস?

দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ সিটি করপোরেশেন নির্বাচনেও নৌকায় ভোটদানে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি করতে আওয়ামী লীগের নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নিয়ে ছিলেন ফেরদৌস। তারপর থেকে আওয়ামী লীগের বিভিন্ন দলীয় অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ছিল দেখার মতো। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল থেকে শুরু করে ছোটখাটো আলোচনা কিংবা জনসভায় তাকে দেখা যায়। যদিও এত দিন তার আওয়ামী লীগে যোগদান নিয়ে তেমন কোনো গুঞ্জন ছিল না।

সর্বশেষ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রথম সারিতে বসে ছিলেন ফেরদৌস। হঠাৎ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা তাকে ডেকে বক্তব্য দিতে বলেন। তখন তিনি বক্তব্য দেন। সে সময় তিনি বলেন, “আমি যেহেতু হঠাৎ বৃষ্টি দিয়ে হঠাৎ করে এসেছি, আজ আপনি হঠাৎ করে আমাকে এখানে দাঁড় করিয়ে দিয়েছেন, আপনার উদ্দেশে আমাদের সবার পক্ষ থেকে দুই লাইনের একটা কবিতা বলব—‘তুমি আজ শুনেছো কি রাতের বাংলার খবর, কাল সকালে বৃষ্টি হবে ভিজবে সারা শহর। ভিজবে সব দালান কোটা, ভিজবে তোমার বাড়ি। দরজাটা তুমি খোলা রেখো, আমি আসতে পারি।”

তবে অভিনেতার বলা কবিতার শেষ লাইনকে ঘিরেই চলছে যত গুঞ্জন। সেখানে তিনি বলেছেন, ‘দরজাটা তুমি খোলা রেখো, আমি আসতে পারি।’ সেই আলোচনা সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাটি পাঠ করে ফেরদৌস আওয়ামী লীগে যোগদানের ইঙ্গিত দিয়েছেন বলে মনে করছেন দলের নেতাকর্মীরা।

গত বছরের ২৪ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনের পর কয়েক ধাপে ৮১ সদস্যের কমিটির মধ্যে ৭৮ জনের নাম চূড়ান্ত করেছে দলটি। বর্তমানে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্যের একটি পদ, শ্রমবিষয়ক সম্পাদকের পদ ও একটি সদস্য পদসহ মোট ৩টি পদ শূন্য রয়েছে। সেই তিন পদের মধ্যে একটিতে কি স্থান পেতে যাচ্ছেন অভিনেতা ফেরদৌস?

মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা শেষে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যার দিকে আসেন ফেরদৌস। সে সময় তিনি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন। এ সময় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, উপপ্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক আব্দুস আউয়াল শামীম ও কার্যনিবাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী উপস্থিত ছিলেন। সেখানে উপস্থিত থাকা অন্তত দুজন আওয়ামী লীগের নেতা বলেন, “আলোচনা সভা শেষে ফেরদৌস আমাদের নেত্রীর কার্যালয়ে আসেন। সেখানে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের একটি ছবির বিষয়ে বেশ আলোচনা হয়েছে। তবে ফেরদৌস আগামীতে কমিটিতে স্থান পাবেন কি তা নিয়ে আলোচনা হয়নি।”

Link copied!