• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

প্রতিষ্ঠাবার্ষিকীতে যেসব কর্মসূচি ঘোষণা করল ছাত্রলীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৩:০৯ পিএম
প্রতিষ্ঠাবার্ষিকীতে যেসব কর্মসূচি ঘোষণা করল ছাত্রলীগ
মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি : সংবাদ প্রকাশ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার (৪ জানুয়ারি)। ‘স্মার্ট বাংলাদেশ, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে কর্মসংস্থান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনটি।

বুধবার (৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

লিখিত বক্তব্যে সাদ্দাম হোসেন বলেন, “প্রতি বছর ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মাধ্যমে উদযাপন করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সময়ের প্রয়োজনে ছাত্রলীগের পক্ষ থেকে এ বছরের যাবতীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে ভিন্নভাবে। প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে নিয়মিত কর্মসূচির পাশাপাশি এ বছর বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।”

ছাত্রলীগ সভাপতি বলেন, “বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে বাংলার মানুষ, ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম যে দৃঢ় প্রতিজ্ঞায় আবদ্ধ, তার স্মারক হিসেবে এই শোভাযাত্রা করা হবে।”

সাদ্দাম হোসেন বলেন, “বাংলাদেশের ছাত্রসমাজ, কিশোর-তরুণ-যুবক, নতুন ভোটারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ৪ জানুয়ারি ছাত্রলীগ আয়োজিত এই শোভাযাত্রায় অংশগ্রহণ করবে এবং ৭ জানুয়ারি ভোট উৎসবের জন্য, সমৃদ্ধি-অগ্রগতি উন্নয়নের মার্কা নৌকার জন্য, সম্ভাবনাময় অপ্রতিরোধ্য স্বপ্নের স্মার্ট বাংলাদেশের জন্য, বাঙালির আশা-ভরসা-নির্ভরতা-নিশ্চয়তার একমাত্র ঠিকানা দেশরত্ন শেখ হাসিনার জন্য তাদের অকুণ্ঠ সমর্থন জানাবেন।”

গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৭টায় ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল পৌনে ৮টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধিবৃন্দের শ্রদ্ধা নিবেদন। সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

এছাড়াও সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সুবিধাজনক সময়ে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুনর্মিলনী আয়োজন করবে ছাত্রলীগ।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপমহাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ‘ছাত্রলীগ’ প্রতিষ্ঠা করেন। পরে এটি আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে পরিচিতি পায়।

Link copied!