• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

শিক্ষা ও জীবনমান উন্নত হচ্ছে : মতিয়া চৌধুরী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৮:৩৪ পিএম
শিক্ষা ও জীবনমান উন্নত হচ্ছে : মতিয়া চৌধুরী

আজকে শিক্ষা ও মানুষের জীবনমান উন্নত হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী। তিনি বলেছেন, “বাংলাদেশের মানুষ দিন বদলের ও স্বাধীনতার সুফল পাচ্ছে। আর দেশকে আত্মমর্যাদার পরিচয় দিয়ে মাথা উচু করে বিশ্ব দরবারে দাঁড়ানোর শক্তি-সাহস সবকিছু অর্জন করেছেন শেখ হাসিনা।”

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে কৃষক লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, “স্বাধীনতাবিরোধী, মুক্তিযোদ্ধাবিরোধীদের সমাহার হলো বিএনপি। তারা তারেক জিয়াকেও শিশু মুক্তিযোদ্ধা বলে। যা খুবই হাস্যকর। ফটোসেশন অর্থাৎ ছবি তোলা অতঃপর কর্মসূচি শেষ এর সূত্রপাতই হয়েছিল জিয়াউর রহমানের খাল কাটা কর্মসূচির সময়। যে নালে জন্ম সেই নালেই বিনাশ। জিয়াউর রহমান কিছু দলছুট নেতা নিয়ে বিএনপি গঠন করেছিলেন। পরবর্তিতে এরশাদ সাহেব এসে তাদের থেকে কিছু দলছুট নেতা নিয়ে জাতীয় পার্টি গঠন করেন।”

এসময় মাহবুব উল আলম হানিফ বলেন, “বিএনপি-জামায়াত সব সময় সরকারের বিরুদ্ধে দোষারোপ ও মিথ্যাচার করছেন। এর মানে হলো দেশের উন্নয়ন কর্মকাণ্ডে তারা বিরোধীতা করছেন। প্রতিদিন সভা-সমাবেশ করছেন তারপরও বলেন দেশে গণতন্ত্র নেই। আজকে যেমন লন্ডন থেকে বসে তারেক জিয়া কলকাঠি নাড়ছেন তেমনি ২০০১ থেকে ২০০৬ বিএনপি-জামায়াত জোট সরকারের সময় সরকারের বিকল্প ‘হাওয়া ভবন’ তৈরি করে এর থেকে কলকাঠি নাড়তেন।”

হানিফ বলেন, “বর্তমান নির্বাচন কমিশন প্রমাণ করতে পেরেছে তারা স্বাধীন। ইতোমধ্যে বেশ কয়েকটি সংসদীয় উপনির্বাচন স্বচ্ছতার মাধ্যমে পরিচালনা করেছেন। এই নির্বাচন কমিশনের অধীনেই সংবিধান সম্মতভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।”

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মো. মাহবুব উল আলম হানিফ, অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কৃষক লীগের সহসভাপতি শরীফ আশরাফ আলী, শেখ মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু প্রমুখ।

Link copied!