• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শহীদ বুদ্ধিজীবী দিবসে ডিএমপির ট্রাফিক নির্দেশনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৯:৪১ পিএম
শহীদ বুদ্ধিজীবী দিবসে ডিএমপির ট্রাফিক নির্দেশনা
ডিএমপির ট্রাফিক নির্দেশনা। ছবি : সংগৃহীত

যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় উদযাপিত হবে শহীদ বুদ্ধিজীবী দিবস (১৪ ডিসেম্বর)। এদিন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, বিদেশি কূটনীতিকরা এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ বিভিন্ন সংগঠনের নেতারা মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাবেন।

দিবসটি উপলক্ষে রাজধানীতে ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি জানিয়েছে, মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় যানবাহনের সুষ্ঠু চলাচল নিয়ন্ত্রণে ১৪ ডিসেম্বর ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সকল প্রকার যানবাহন (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার/রিকশা–ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং হতে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত) ব্যবহার না করে নিম্নে বর্ণিত বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হলো।

বিকল্প সড়ক
১। যে সকল যানবাহন আশুলিয়া থেকে বেড়ীবাঁধ দিয়ে মিরপুর আসবে, সে সকল যানবাহন নবাবেরবাগ ক্রসিং হতে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

২। যে সকল যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সে সকল যানবাহন টেকনিক্যাল মোড় হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

৩। যে সকল যানবাহন মিরপুর–১০ নম্বর হতে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সে সকল যানবাহন মিরপুর–১ নম্বর হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

শহীদ বুদ্ধিজীবী দিবসে অনুষ্ঠান চলাকালীন নাগরিকদের পুলিশের নির্দেশিত বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

Link copied!