• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
অবন্তিকার আত্মহত্যা

রিমান্ড শে‌ষে কারাগারে দ্বীন ইসলাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৪:৩৫ পিএম
রিমান্ড শে‌ষে কারাগারে দ্বীন ইসলাম
আদালত প্রাঙ্গণে দ্বীন ইসলাম। ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকাকে আত্মহত্যা প্ররোচনা মামলায় এক দিনের রিমান্ড শেষে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) এ নির্দেশ দেন কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক।

তথ্যটি নিশ্চিত করেছেন কুমিল্লার কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন।

এর আগে সোমবার (১৯ মার্চ) অবন্তিকার মৃত্যুর ঘটনায় করা মামলায় সহপাঠী আম্মান সিদ্দিকীকে দুই দিন এবং দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আম্মান সিদ্দিকীর পাঁচ দিন এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামের দুই দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। আম্মান সিদ্দিকী ও দ্বীন ইসলামকে গ্রেপ্তারের পর কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এরপর রোববার রাতে তাদের কুমিল্লায় নিয়ে যাওয়া হয়। তাদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে শনিবার রাতে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা শিবেন বিশ্বাস জানান, রিমান্ডে জিজ্ঞাসাবাদে দ্বীন ইসলাম বেশ কিছু তথ্য দিয়েছেন। প্রাপ্ত তথ্য যাচাই করতে হবে। প্রয়োজনে পুলিশ আরও রিমান্ডের আবেদন করতে পারে।

গত শুক্রবার রাতে ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা।

Link copied!