• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

খতনায় শিশুর মৃত্যু, ২ চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৫:২৯ পিএম
খতনায় শিশুর মৃত্যু, ২ চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
আহনাফ তাহমিন আয়হাম। ছবি : সংগৃহীত

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র আহনাফ তাহমিন আয়হামকে (১০) খতনা করতে গিয়ে মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাদের জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

গ্রেপ্তাররা হলেন জে এস হাসপাতালের পরিচালক ডা. এস এম মুক্তাদির ও ডা. মাহাবুব মোরশেদ।

আদালত সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে তাদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা, হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন। শুনানি শেষে আদালত তাদের রিমান্ড না দিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

জানা গেছে, রাজধানীর মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা. এস এম মুক্তাদিরের তত্ত্বাবধানে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে আহনাফের সুন্নতে খতনা করাতে নিয়ে আসেন তার বাবা ফখরুল আলম ও মা খায়কুন নাহার চুমকি। রাত ৮টার দিকে খতনা করানোর জন্য অ্যানেস্থেসিয়া দেওয়ার পর আর ঘুম ভাঙেনি আহনাফের। এর ঘণ্টাখানেক পর হাসপাতালটির পক্ষ থেকে তাকে মৃত ঘোষণা করা হয়।

আহনাফের স্বজনদের অভিযোগ, তাকে লোকাল অ্যানেস্থেসিয়া দেওয়ার কথা থাকলেও ফুল অ্যানেস্থেসিয়া দেওয়া হয়। যে কারণে তার জ্ঞান ফেরেনি।

এ ঘটনায় আহনাফের বাবা মোহাম্মদ ফখরুল আলম রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন। মামলায় তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করা হয়েছে।

Link copied!