• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

‘জীবনযাত্রার খরচ কমাতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ১০:০২ পিএম
‘জীবনযাত্রার খরচ কমাতে হবে’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, “বিশ্ব বাজারে তেলের দাম কমায় আমাদের দেশেও দাম কমানো হয়েছে। আপনারা তেল-গ্যাসের দাম বাড়ার আভাস পেলেও আমি কমার আভাস পাচ্ছি। খুব শিগগিরই জ্বালানি তেলের দাম আরও কমবে।”

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে সাভারের সিআরপিতে আয়োজিত অনুষ্ঠানে এম এ মান্নান এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, “সরকার তার মনোভাবের পরিচয় দিয়েছে, অল্প হলেও তেলের দাম কমিয়েছে। আবারও তেলের দাম কমে এলে সেটি কোনো প্রক্রিয়ায় সমন্বয় হবে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।”

বিশ্ববাজারে দাম বাড়লে আমরা বাড়াব, আর কমলে কমাব উল্লেখ করে তিনি আরও বলেন, “তবে এবার দামটা হঠাৎ করে একটু বেশি বেড়েছে, এ কারণে সমস্যা বেশি হয়েছে।”

মন্ত্রী বলেন, “আমাদের জীবনযাত্রার খরচ কমাতে হবে। যেমন, আপনি ৫০০০ সিসির গাড়ির পরিবর্তে ৩০০০ সিসির গাড়ি ব্যবহার করতে পারেন।”

আপনার ঘরে অফিসে পাঁচটি লাইট ব্যবহারের পরিবর্তে তিনটি লাইট ব্যবহার করতে পারেন উল্লেখ করে তিনি আরও বলেন, “আমরাও (সরকার) এই পথ অনুসরণ করছি।”

সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলি খান খসরু, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও বিএসপিআইয়ের প্রিন্সিপাল অধ্যাপক ডা. মোহাম্মদ ওমর আলী সরকার প্রমুখ।

 

Link copied!