• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি গণতন্ত্রের ধারাবাহিকতা নষ্ট করতে চায় : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৯:০৫ পিএম
বিএনপি গণতন্ত্রের ধারাবাহিকতা নষ্ট করতে চায় : নাছিম

বিএনপি গণতন্ত্রের ধারাবাহিকতা নষ্ট করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “রমজানে দেশের অসহায় মানুষের পাশে না দাঁড়িয়ে পাঁচ তারকা হোটেলে ইফতার করছে বিএনপি। অগণতান্ত্রিক শক্তির উত্তরাধিকার বিএনপি-জামায়াত গণতন্ত্রের ধারাবাহিকতা নষ্ট করতে চায়।”

বুধবার (৫ এপ্রিল) দুপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে গরিব, অসহায় ও দুস্থ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “রমজানে আন্দোলনের নামে মানুষের কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে বিএনপি। আন্দোলনের নামে সহিংসতা করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে তারা। তারা দেশের মানুষের দুর্দশা নিয়ে রাজনীতি করে। জঙ্গিবাদী শক্তি ব্যবহার করে সন্ত্রাসী কার্যক্রম চালাতে চায়। এ দেশে আইএসের এজেন্ট হিসেবে কাজ করছে তারা। তারা দেশবিরোধী শক্তির সঙ্গে মিলে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। গণতন্ত্র, দেশ ও সংবিধানের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে।

বিএনপি নেতাকর্মীদের সমালোচনা করে বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপির লক্ষ্য হলো অতীতে যেভাবে তাদের জন্ম হয়েছে একইভাবে তারা দেশে দুঃশাসন, অপশাসন, লুণ্ঠনের মাধ্যমে ক্ষমতায় যাওয়া। বিএনপি-জামায়াতিরা হলো বাংলাদেশে সন্ত্রাসী ও অগণতান্ত্রিক শক্তির উত্তরাধিকার। সন্ত্রাসী কায়দায় তারা দেশকে দখল করতে চায়। দেশের মানুষের অধিকার নষ্ট করতে চায়। দেশের মানুষ আত্মনির্ভরশীল হোক, এটি তারা কখনোই চায় না। এ জন্যই তারা দেশে গণতন্ত্রের ওপর বারবার আঘাত এনেছে। তারা চায় দেশের গণতন্ত্রের ধারাবাহিকতা নষ্ট হোক।সংবিধানকে রক্ষা করা যে একটি দায়িত্ব তা তারা কখনোই করে না। তারা পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর।”

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘তোমরা মানুষের পাশে দাঁড়াও। আর বিএনপি-জামায়াতিরা আন্দোলনের নামে জনদুর্ভোগ সৃষ্টি করে। তারা আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করে। আন্দোলনের ইতিহাস হলো জনগণকে পাশে নিয়ে আন্দোলন করতে হয়। আর বিএনপি-জামায়াত আন্দোলন করে সন্ত্রাসীদের নিয়ে। তারা আন্দোলনের নামে সন্ত্রাস ও  জঙ্গিবাদীদের নিয়ে মানুষের ওপর আক্রমণ করে। বিএনপির শত্রু হলো দেশের জনগণ। জনগণকে জিম্মি করে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়।”

তিনি আরও বলেন, “আওয়ামী লীগ মানুষের জন্য রাজনীতি করে। আমরা সব সময় অসহায় মানুষের পাশে থাকি। আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশে আমরা মানুষের পাশে দাঁড়াই। এটাই হলো আওয়ামী লীগের রাজনীতি। জাতির পিতা আমাদের এটাই শিখিয়েছেন। তার আদর্শের পথে আমরা চলি। তিনি যে লক্ষ্য নিয়ে দেশকে স্বাধীন করেছেন, আমরা তার কন্যার নেতৃত্বে মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য আপসহীনভাবে কাজ করে যাচ্ছি।”

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উপদপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ।

Link copied!