• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

বিএনপির নেতারা নির্বাচনে অংশগ্রহণ করবে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৬:৫৯ পিএম
বিএনপির নেতারা নির্বাচনে অংশগ্রহণ করবে : তথ্যমন্ত্রী

বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও দলটির নেতারা নির্বাচনে অংশগ্রহণ করবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রয়াত পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৯ মে) বিকেলে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, “বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও জনগণ নির্বাচনে অংশগ্রহণ করবে। অন্যান্য রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে। এটি মির্জা ফখরুল ও রিজভী সাহেবরা দেখতে পারবেন।”

বিএনপির মহাসচিবের সাম্প্রতিক মন্তব্য নিয়ে তথ্যমন্ত্রী বলেন, “মির্জা ফখরুল সাহেব বলেছেন, আমাদের দলের সাধারণ সম্পাদকের কথা জনগণ বিশ্বাস করেন না। আর জনগণ মনে করে মির্জা ফখরুল সাহেব সবসময় মিথ্যা কথা বলেন। তিনি অবলীলায় সুন্দরভাবে মিথ্যা কথা বলতে পারেন। যা দুঃখজনক হলেও সত্য।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “আমাদের দলের সাধারণ সম্পাদক যে কথাটি বলেছেন, আগামী নির্বাচনে আমরা বিএনপিসহ সব রাজনৈতিক দলের অংশগ্রহণ চাই। সেই ক্ষেত্রে নির্বাচনকালীন সরকার নিয়েও তিনি কথা বলেছেন। আমাদের সদিচ্ছার কথাই আমাদের দলের সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেছেন। যারা নির্বাচনই চায় না, যারা নির্বাচনকে ভয় পায়, তাদের কাছে আমাদের দলের সাধারণ সম্পাদকের বক্তব্য শ্রুতিমধুর হবে না—এটি খুবই স্বাভাবিক।”

ড. ওয়াজেদ মিয়া সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, “ড. ওয়াজেদ মিয়া প্রধানমন্ত্রীর স্বামী পরিচয় কখনো ব্যবহার করতেন না। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যার জামাতা, সেই পরিচয়ও দিতেন না। তিনি পরমাণু শক্তি কমিশনকে নতুনভাবে ঢেলে সাজিয়ে এর উন্নয়নের ক্ষেত্রে তিনি বিরাট ভূমিকা রেখেছিলেন।”

ড. হাছান মাহমুদ বলেন, “২০০৭ সালে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে যখন গ্রেপ্তার করা হয়, তখন ড. ওয়াজেদ মিয়ার সঙ্গে প্রচণ্ড দুর্ব্যবহার করা হয়েছিলো এবং তারপর থেকে তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। তার পরিপ্রেক্ষিতে তার যে অসুস্থতা সেটিও বেড়ে যায়, সে কারণেই তিনি ২০০৯ সালে ৯ মে ইন্তেকাল করেন। এই মৃত্যু দিবসে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।”

Link copied!