• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘নির্বাচনের মাঠে বিজিবির গোয়েন্দা সংস্থা কাজ করবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৩:৫১ পিএম
‘নির্বাচনের মাঠে বিজিবির গোয়েন্দা সংস্থা কাজ করবে’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাঠে বিজিবির গোয়েন্দা সংস্থা কাজ করবে বলে জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি বলেছেন, “নির্বাচন যাতে নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়, সে বিষয়ে পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যেকোনো ধরনের নাশকতা মোকাবিলায় প্রস্তুত রয়েছে বিজিবি।”

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স অস্থায়ী বেইজ ক্যাম্প পরিদর্শন শেষে তিনি এসব কথা জানান।

নাজমুল হাসান বলেন, “নির্বাচন উপলক্ষে সারা দেশে এক হাজার ১০০ প্লাটুন ও ৪৮৭টি নির্বাচনী বেইজ ক্যাম্প তৈরি করা হয়েছে। তারা দায়িত্ব পালন করে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলেও সে ব্যবস্থা রাখা হয়েছে।”

বিজিবি মহাপরিচালক বলেন, “এ বছর দুটি প্লাটুন সন্দীপে মোতায়েন করা হয়েছে। সবাই একসঙ্গে কাজ করলে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য কঠোরভাবে দায়িত্ব পালন করতে হবে।”  

এক প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেন, “ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র পরিবর্তন হতে পারে। সে অনুযায়ী সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। আমাদের গোয়েন্দা ইউনিটের সদস্যরা সাদা পোশাকে তথ্য সংগ্রহ করছেন। অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে যেকোনো নাশকতা প্রতিরোধে বিজিবি প্রস্তুত রয়েছে।”

Link copied!