• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘জাতীয় নির্বাচনে দায়িত্ব পালনে বিজিবি প্রস্তুত’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৯:৪৩ পিএম
‘জাতীয় নির্বাচনে দায়িত্ব পালনে বিজিবি প্রস্তুত’
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনে বিজিবি সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি বলেছেন, “সংবিধান অনুযায়ী যেভাবে দায়িত্ব পালন করার কথা, সেভাবেই আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করব।”

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরে ফোর্স সাপোর্টিং উইংয়ের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ কে এম নাজমুল হাসান বলেন, “জাতীয় সংসদ নির্বাচনে আমাদের বিজিবির বিশাল একটা ভূমিকা থাকে। বিজিবি সবসময় যেকোনো নির্বাচনেই অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দায়িত্ব পালন করে আসছে। আসন্ন নির্বাচন, যেটা জানুয়ারির প্রথম সপ্তাহে হতে পারে বলে আমরা জানতে পেরেছি, সেই উপলক্ষ্যে আমাদের বিজিবি সম্পূর্ণ প্রস্তুত।”

বিজিবি মহাপরিচালক বলেন, “আমাদের দেশের অভ্যন্তরীণ নিরাপত্তাসহ জনগণের ব্যক্তিগত নিরাপত্তা, সরকারি স্থাপনা নিরাপত্তাসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য বিজিবি সম্পূর্ণ প্রস্তুত। আশা করি, আমাদের ওপর অর্পিত দায়িত্ব পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সঙ্গে পালনে বিজিবির প্রতিটি সদস্য প্রস্তুত আছে। আমরা যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত।”

এ কে এম নাজমুল হাসান বলেন, “২২৮ বছরের সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্যে লালিত ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ বর্ডার গার্ড বাংলাদেশ। ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে এ বাহিনীর রয়েছে অবিস্মরণীয় অবদান। প্রতিষ্ঠা লাভের পর থেকেই বিজিবি দেশের সার্বভৌমত্ব রক্ষা ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে পালন করে আসছে।”

এ কে এম নাজমুল হাসান আরও বলেন, “দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান এবং প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় এবং দেশগঠন ও জনকল্যাণমূলক বিভিন্ন কাজে বিজিবির অনবদ্য ভূমিকা সর্বমহলে প্রশংসিত হচ্ছে।”

Link copied!