• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বঙ্গবাজারে আগুন : ৯৯৯ সেবা সাময়িক বন্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০১:১৬ পিএম
বঙ্গবাজারে আগুন : ৯৯৯ সেবা সাময়িক বন্ধ

বঙ্গবাজারের ভয়াবহ আগুন পাশের পুলিশ সদর দপ্তরের সীমানাতেও পৌঁছেছে। ফলে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯-এর সেবা।

মঙ্গলবার (৪ এপ্রিল) পুলিশ সদরদপ্তর এক ক্ষুদে বার্তায় জানিয়েছে, “রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সেবা সাময়িকভাবে বন্ধ আছে। জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।”

এর আগে সকাল ৬টা ১০ মিনিটে দেশের অন্যতম বড় এই কাপড়ের মার্কেটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট মিলে সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরোপুরি নেভাতে পারেনি। আগুনে বঙ্গবাজারের চারটি ইউনিট পুড়ে যাওয়ার পাশাপাশি আশপাশের মার্কেটেও ছড়িয়ে পড়েছে।

এদিকে বঙ্গবাজারের পেছনেই শুরু হয়েছে পুলিশ সদরদপ্তরের সীমানা। দুপুরের দিকে ওই সীমানার ভেতরে মূল কম্পাউন্ডের পশ্চিম পাশে একটি চারতলা ভবনের ওপরে চিলেকোঠা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এছাড়া ব্যারাক ভবনের তৃতীয় তলা থেকেও ধোঁয়া দেখা যায়।

ফায়ার সার্ভিসের পরিচালক (প্রশিক্ষণ) রেজাউল করিম বলেন, “একটি ভবনে সামান্য একটু ক্ষতি হয়েছে, বড় কিছু নয়।”

আগুন ছড়িয়ে পড়ার শঙ্কায় আগে থেকেই পুলিশ সদর দপ্তরের ভেতর ফায়ার সার্ভিসের দুটি গাড়ি রাখা হয়েছিল। ফলে বিপদ বড় হতে পারেনি।

Link copied!