• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ ধ্বংসের রাজনীতি করে না : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৬:০১ পিএম
আওয়ামী লীগ ধ্বংসের রাজনীতি করে না : তথ্যমন্ত্রী
ছবি : সংগৃহীত

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “আওয়ামী লীগ কখনো ধ্বংসের রাজনীতি করে না; বিরোধী দলে থাকার সময় রিকশার চাকা পাংচার করার বেশিকিছু করেনি আওয়ামী লীগ। তারপরও বারবার আক্রমণের শিকার হতে হয়েছে। বিএনপি এখন হরতাল-অবরোধের নামে মানুষ পুড়িয়ে মারছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করছে। এমন নৃশংসতা রাজনৈতিক অঙ্গনে আগে কেউ দেখেনি।”

বুধবার (৭ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে ব্রিগেড-৭১ আয়োজিত ‘ধর্মান্ধ ও স্বাধীনতাবিরোধী দলগুলোর রাজনীতি ও করণীয়’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি হায়েনার চেয়েও হিংস্র উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “ইসরায়েলি বাহিনী যেভাবে গাজায় হাসপাতালে আক্রমণ চালিয়েছে, সেই একই কায়দায় বিএনপি পুলিশ হাসপাতালে আক্রমণ করেছে। তারা রোগীবাহী অ্যাম্বুলেন্সে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে।”

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি প্রমাণ করেছে, তারা মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি। তারই ধারাবাহিকতায় এখনও জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশের মানুষকে পুড়িয়ে মারছে। তাদের বিরুদ্ধে জনগণকে লড়তে হবে। পাক-বাহিনীকে যেভাবে প্রতিহত করা হয়েছিল, ঠিক একইভাবে বিএনপিকেও প্রতিরোধ করতে হবে।”

হাছান মাহমুদ বলেন, “২৮ অক্টোবরের হামলাই প্রমাণ করে বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, তারা সন্ত্রাসী হয়ে গেছে। আমরা জানি তাদের কীভাবে মোকাবিলা করতে হবে। এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা নৈতিক দায়িত্ব।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “সরকার বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে সাহায্য করেছে। তাদের কর্মসূচিগুলোতে কড়া নিরাপত্তা দেওয়া হয়েছে, তবুও তারা হিংস্র আচরণ দেখিয়েছে।”

Link copied!