• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৬


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৬:১০ পিএম
দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও কৃষি উদ্যোক্তা দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় মর্নিং সান-৫ লঞ্চের ছয়জন স্টাফকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ ঘটনায় গ্রেপ্তার হওয়া লঞ্চের স্টাফরা হলেন প্রথম মাস্টার হাফেজ মো. সাইদুর রহমান (৩৮), দ্বিতীয় মাস্টার আলামিন (৩৫), প্রথম ইঞ্জিন ড্রাইভার মো. মাসুদ রানা (৩৮), দ্বিতীয় ইঞ্জিন ড্রাইভার ইমন হোসেন (২৩) সুকানী মো. সালমান এবং সুপারভাইজার ইব্রাহীম খলিল (২৯)।

রোববার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবি লালবাগ জোনের ডিসি মশিউর রহমান। তিনি বলেন, “এটি একটি দুর্ঘটনা এবং অবহেলাজনিত মৃত্যু। ঘটনার দিন দুরন্ত বিপ্লব যে খেয়া নৌকায় করে নদী পার হচ্ছিলেন, সেটিকে ঢাকা-বরিশাল রুটে চলাচল করা মর্নিং সান-৫ নামের লঞ্চটি ধাক্কা দেয়। এতে নৌকাটি ডুবে যায়। ওই নৌকায় থাকা অন্য যাত্রীদের উদ্ধার করতে পারলেও দুরন্ত বিপ্লব সাঁতারে পটু না থাকায় এবং প্যানিক অ্যাটাক হয়ে পানিতে ডুবে মারা যায় বলে আমাদের তদন্তে প্রতীয়মান হয়েছে।”

মাথায় ও গলার আঘাত দুর্ঘটনার সময় কিংবা পানিতে ভেসে যাওয়ার সময় লাগতে পারে বলে জানান তিনি।

গত ৭ নভেম্বর দুরন্ত বিপ্লব কেরানীগঞ্জের কোনাখোলা এলাকা থেকে জিনজিরা-সোয়ারীঘাট হয়ে ঢাকায় আসার পথে নিখোঁজ হন। পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে মরদেহটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে নিশ্চিত করেন তার আত্মীয়স্বজন। দুরন্তের নিখোঁজ হওয়ার বিষয়ে প্রথমে একটি সাধারণ ডায়েরি এবং পরে মৃত্যুসংক্রান্ত নিয়মিত মামলা করা হয়।

ঘটনার দিন জিনজিরা ঘাট থেকে সোয়ারীঘাটে চলাচলকারী খেয়া নৌকার মাঝি শামসু মিয়াকে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ জানায়, মাগরিবের নামাজের সময় পাঁচজন যাত্রী নিয়ে তার নৌকা মাঝ নদীতে এলে ঢাকা থেকে ছেড়ে যাওয়া মর্নিং সান-৫ লঞ্চ নৌকাটিকে ধাক্কা দেয়। এতে নৌকাটি তলিয়ে যায় এবং যাত্রীরা পানিতে ডুবে যান। কিছুক্ষণের মধ্যে অন্য নৌকা এসে কয়েকজনকে উদ্ধার করতে পারলেও একজন ডুবে যান।

গ্রেপ্তার ব্যক্তিদের আরও জিজ্ঞাসাবাদ করে আইনি প্রক্রিয়া মেনে আদালতে সোপর্দ করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। 

Link copied!