• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

খতনা করাতে গিয়ে হাসপাতালে আরেক শিশুর মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৯:৩৬ এএম
খতনা করাতে গিয়ে হাসপাতালে আরেক শিশুর মৃত্যু

খতনা করাতে গিয়ে আহনাফ তাহমিন আয়হাম নামে আরেক শিশু লাশ হয়ে বাড়ি ফিরলেন। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে হাতিরঝিল থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুস বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে ভুল চিকিৎসার কারণে শিশু তাহমিন আয়হামের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে পরিবার। খবর পেয়ে মেডিকেল সেন্টারটির দুই চিকিৎসককে রাতেই আটক করে হাতিরঝিল থানা পুলিশ।

শিশুটির পরিবারের অভিযোগ, মঙ্গলবার রাত ৮টার দিকে আয়হামের খতনা করাতে মালিবাগের ওই ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। অ্যানেসথেসিয়া দেওয়ার পর আর জ্ঞান ফেরেনি তার। লোকাল অ্যানেসথেসিয়া দেওয়ার কথা থাকলেও ফুল অ্যানেসথেসিয়া দেওয়া হয় আয়হামকে। ঘণ্টাখানেকের মধ্যে তাকে মৃত ঘোষণা করা হয়। ঘটনার পর যে চিকিৎসকের অধীনে ভর্তি করা হয়েছিল, তিনি পালিয়ে গেছেন।

আয়হামের বাবা ফখরুল আলম বলেন, অ্যানেসথেসিয়া দিতে নিষেধ করার পরও সেটি শরীরে পুশ করেন ডাক্তার মুক্তাদির। তার অভিযোগ, এই মৃত্যুর দায় মুক্তাদিরসহ হাসপাতাল কর্তৃপক্ষ সবার।

হাতিরঝিল থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুস বলেন, “মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারের শিশু মৃত্যুর ঘটনায় দুজন চিকিৎসককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।”

এর আগে রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু হয়। সেটি নিয়ে আদালতে মামলা চলমান। এরপর মাস পেরোতে না পেরোতেই আরেক শিশুর মৃত্যুর অভিযোগ উঠল। ৫ বছরের আয়ানেরও অ্যানেসথেসিয়া দেওয়ার পর জ্ঞান ফেরেনি। সাত দিন লাইফ সাপোর্টে থাকার পর গত ৭ জানুয়ারি তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

Link copied!