• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫
ঘূর্ণিঝড় সিত্রাং

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ১০ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০২:৪৮ এএম
রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ১০ জনের মৃত্যু

ঘূর্ণিঝড় সিত্রাং উপকূলীয় এলাকা অতিক্রম করে দেশের মধ্যভাগের দিকে এগুচ্ছে। এর প্রভাবে উপকূলসহ দেশের বেশিরভাগ এলাকায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। এতে গাছ পড়ে, ডাল ভেঙে ও ছাদের রেলিং ধসে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ১০ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরের পর বৃষ্টি কমে আসতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

কুমিল্লা

নাঙ্গলকোট উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝোড়ো বাতাসে ঘরের ওপর গাছ পড়ে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহবুব।

সোমবার (২৪ অক্টোবর) রাতে উপজেলার হেসাখাল পশ্চিম পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। মৃতরা হলেন হেসাখাল পশ্চিম পাড়া গ্রামের নিজাম উদ্দিন, তার স্ত্রী সাথি আক্তার ও মেয়ে লিজা আক্তার।

রায়হান মেহবুব বলেন, রাত সাড়ে ১১টার দিকে খবর পেয়েছি গাছ পড়ে তিনজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে উপজেলা প্রশাসন ও পুলিশ আছে। উদ্ধার কার্যক্রম চলছে।

হেসাখাল ইউনিয়নের চেয়ারম্যান মো. ইকবাল বাহারও একই তথ্য দিয়েছেন।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বলেন, “তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। ঘরের ওপর পড়া গাছটি সরানোর চেষ্টা করছি আমরা। সেখানে আরও কেউ চাপা পড়েছে কিনা তা দেখছি।”

ভোলা

দৌলতখান ও চরফ্যাশন উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝোড়ো বাতাসে গাছ ভেঙে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে।

দৌলতপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদুল ইসলাম এবং চরফ্যাশনের ইউএনও আল নোমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নারীর নাম বিবি খাদিজা (৮০)। তিনি দৌলতখান পৌরসভায় মৃত গোলাম মোস্তফার স্ত্রী। অপরজনের নাম হচ্ছে আলম স্বর্ণকার। তিনি উপজেলার এওয়াজপুর এলাকার বাসিন্দা।

পরিবারের সদস্যরা জানান, ঝোড়ো বাতাসে সন্ধ্যা ৭টার দিকে ঘরের ওপর গাছ পড়লে বিবি খাদিজা নিচে চাপা পড়েন। আত্মীয়-স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের বরাত দিয়ে চরফ্যাশনের ইউএনও আল নোমান বলেন, আলমসহ তিনজন মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। পথে ঝড়ে একটি গাছের ডাল ভেঙে পড়েছিল। চালক ডালের নিচ দিয়ে গিয়ে নিজেকে বাঁচাতে পারলেও আলম ডালে আঘাত পান। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নড়াইল

সিত্রাং উপকূলে পৌঁছানোর আগেই দুপুরে ঝোড়ো হাওয়ায় গাছের ডাল ভেঙে লোহাগড়া উপজেলায় এক নারীর মৃত্যু হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে বলে জানান ভারপ্রাপ্ত ওসি মো. নাসির উদ্দীন।

নিহত মর্জিনা বেগম (৪০) বাগেরহাট সদর উপজেলার অর্জনবাহার গ্রামের বাসিন্দা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলী বলেন, বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। নিহতের পরিবারকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা দেওয়া হবে।

রাজধানীতে রিকশাচালকের মৃত্যু

সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টি আর ঝড়ের মধ্যে ঢাকার হাজারীবাগে ছাদের রেলিং ধসে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। সন্ধ্যায় জিগাতলার মনেশ্বর রোডে এ ঘটনায় আহত হয়েছেন এক মোটরসাইকেল চালক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে রিকশাচালককে মৃত ঘোষণা করেন চিকিৎসক। রাত সাড়ে ১০টা পর্যন্ত ওই ব্যক্তির নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

আহত মোটরসাইকেল চালককে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

হাজারীবাগ থানার পরিদর্শক (তদন্ত) এনামুল হক খন্দকার বলেন, “ঘটনার সময় বিদ্যুৎ চমকাচ্ছিল। নিহত ব্যক্তি রিকশা নিয়ে যাচ্ছিলেন। পাশ দিয়ে যাচ্ছিলেন বাইক আরোহী। তখন চারতলা একটি ভবনের ছাদের রেলিং ধসে পড়ে।”

এদিকে, সিরাজগঞ্জে দুজন ও বরগুনায় একজনের মৃত্যু হয়েছে। এ রিপোর্ট লেখার সময় ওই তিনজনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

Link copied!