• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

নৌযানে আটকে পড়া ৮০ যাত্রী উদ্ধার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০৫:৪২ পিএম
নৌযানে আটকে পড়া ৮০ যাত্রী উদ্ধার

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে ব্রহ্মপুত্র নদের ডুবোচরে নৌযানে আটকে পড়েছিলেন ৮০ জন যাত্রী। বিষয়টি ৯৯৯-এ কল করে জানানো হলে তাদের উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার (২৪ অক্টোবর) রাত ১০টার দিকে আজগর নামের এক যুবক ফোন করে জানান ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে তাদের নৌযান কুড়িগ্রামের চিলমারীর ব্রহ্মপুত্র নদের তেলিপাড়ায় ডুবোচরে আটকে পড়েছে। নৌযানটিতে ৮০ জন যাত্রী রয়েছেন।

আনোয়ার সাত্তার বলেন, “একটি ইঞ্জিনচালিত ট্রলারযোগে সোমবার ৫টার দিকে নারী ও শিশুসহ ৮০ জন যাত্রী কুড়িগ্রামের রৌমারী ঘাট থেকে চিলমারীর রমনাঘাটের উদ্দেশে রওনা দেন। পথে রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়েন। এরপর তীব্র স্রোত ও দমকা হাওয়ায় তাদের নৌযান নিয়ন্ত্রণ হারিয়ে ভাসতে ভাসতে একটি ডুবোচরে আটকে যায়।” তিনি আরও বলেন, “৯৯৯ কলটেকার কনস্টেবল ইমাম হোসেন কলটি রিসিভ করেছিলেন। ইমাম তাৎক্ষণিক বিষয়টি নৌ-পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ এবং চিলমারী থানাকে জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।”

ঘটনায় চিলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান, সদর উপজেলার ইউএনও এবং চিলমারী রমনাঘাটের বিআইডব্লিউটিএর ইজারাদারকে জানিয়ে উদ্ধারকারী নৌযানের ব্যবস্থা করার অনুরোধ জানান। মঙ্গলবার ভোর ৫টায় উদ্ধারকৃত যাত্রীদের রমনাঘাটে পৌঁছে দেওয়া হয়।

Link copied!