• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ঈদে ৮ জোড়া বিশেষ ট্রেনের সময়সূচি প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৫:০৫ পিএম
ঈদে ৮ জোড়া বিশেষ ট্রেনের সময়সূচি প্রকাশ
ট্রেন। ছবি : সংগৃহীত

ঈদযাত্রায় অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে শুক্রবার (৫ এপ্রিল) থেকে ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঈদযাত্রার দ্বিতীয় দিনের পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

মাসুদ সারওয়ার বলেন, “এবারের ঈদযাত্রায় সবকিছু নিয়মতান্ত্রিকভাবে চলছে। আশা করি, এই ধারাবাহিকতা বজায় থাকবে। শেষ মুহূর্তের সরকারি, বেসরকারি ছুটি ও গার্মেন্টস ছুটি হলে যাত্রীর চাপ বেড়ে যাবে। সেদিক লক্ষ্য রেখে শুক্রবার থেকে সারা দেশে ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।”

ঈদের আগে অতিরিক্ত যাত্রীর চাপ সামাল নিয়ে কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার বলেন, “আমাদের স্টেশনের গেটে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা আছে। টিকিটের বাইরে কাউকে আমরা প্রবেশ করতে দেবো না। জনস্রোত সামাল দেওয়ার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নোটিশ করেছি।”

মাসুদ সারওয়ার বলেন, “হঠাৎ রেলের ইঞ্জিনে সমস্যা হলে আমাদের অতিরিক্ত ইঞ্জিনের ব্যবস্থা রাখা হয়েছে। অতিরিক্ত লোকমেটিভও রয়েছে। আশা করছি, শেষ মুহূর্তে যেন সুন্দর ঈদযাত্রা উপহার দিতে পারি।”

জানা গেছে, ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর; চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে ৫ দিন চালানো হবে।

এছাড়াও কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯) এপ্রিল ও ঈদের পরের দিন থেকে তিন দিন চলাচল করবে।

Link copied!