• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

৪৮ ঘণ্টার অবরোধ শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৮:৪৪ এএম
৪৮ ঘণ্টার অবরোধ শুরু
অবরোধের কারণে রাজধানী থেকে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার বাস

বিএনপিসহ বিরোধী দলগুলোর দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধ রোববার সকাল ছয়টায় শুরু হয়েছে। মঙ্গলবার  সকাল ছয়টায় কর্মসূচি শেষ হবে।

বিএনপির দলীয় সূত্র জানিয়েছে, যতই নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হোক, দলের নীতিনির্ধারকেরা কর্মসূচি চালিয়ে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। তারা মনে করছেন, এখন কর্মসূচিতে ঢিল বা লম্বা বিরতি দিলে সরকার আরও চেপে ধরবে। তা ছাড়া এখন পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের তালাই খোলা যায়নি।

২৮ অক্টোবর মহাসমাবেশ ঘিরে সংঘটিত ঘটনায় ৬৭টি মামলা হয়েছে। এ ঘটনায় মহাসচিবসহ অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার এড়াতে নীতিনির্ধারণী অনেক নেতা আত্মগোপনে রয়েছেন। দলীয় সূত্র জানায়, এ অবস্থায় নেতারা কর্মসূচি অব্যাহত রাখার বিকল্প দেখছেন না।

একই সঙ্গে আজ চট্টগ্রাম জেলা ও নগরে সর্বাত্মক হরতাল কর্মসূচি দিয়েছে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে এই হরতালের ঘোষণা দেওয়া হয়।

কিশোরগঞ্জ বিএনপিও আজ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। দলটির দাবি, গতকাল দলটির কেন্দ্রীয় কমিটির উপসাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ অঞ্চল) ও জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমসহ তিনজনকে ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছে। এ ঘটনার প্রতিবাদে তারা এ কর্মসূচি দিয়েছে।

Link copied!