• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

রোববার সারা দেশে বিএনপির বিক্ষোভ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০১:৪৯ পিএম
রোববার সারা দেশে বিএনপির বিক্ষোভ

দেশের বিভিন্ন স্থানে বিএনপির কর্মসূচিতে নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করে দলটি। এদিকে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর পল্লবীতে আওয়ামী লীগ ও পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়।

বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনায় আগামী রোববার (১৮ সেপ্টেম্বর) সারা দেশে বিক্ষোভের ঘোষণা দিয়েছে দলটি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, “আপনাদের বলি, কালকে যে ঢাকাতে একটা ঘটনা হয়েছে, একই সঙ্গে সারা দেশেই যে ঘটনাগুলো হয়েছে, সেগুলোর প্রতিবাদে আগামী ১৮ সেপ্টেম্বর ঢাকা মহানগরসহ সকল মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ, বিক্ষোভ অনুষ্ঠিত হবে এবং ঢাকা মহানগরে নয়াপল্টনে পার্টি অফিসের সামনে ৩টা সময় উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।”

পল্লবীতে দলীয় কর্মসূচিতে হামলা নিয়ে বিএনপির মহাসচিব বলেন, “গতকাল আপনারা নিজেরাই দেখেছেন, রিপোর্ট করেছেন এবং পুরো ঘটনা আপনাদের সামনেই...আপনারা জানেন যে, আমাদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির প্রতিবাদে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ভোলায় গুলিবর্ষণ করে আমাদের দুই নেতা নুরে আলম এবং আবদুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, তাদের হত্যার প্রতিবাদে আমরা সারা দেশেই কর্মসূচি করেছি ১০ তারিখ পর্যন্ত।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, “ঢাকা মহানগরে আমরা আগেই ঘোষণা করেছিলাম যে, ১০ থেকে ১৭ তারিখ পর্যন্ত আমাদের ঢাকা উত্তর এবং দক্ষিণে আটটি জোন করে ১৬টি জোনে এই দাবিগুলোর পক্ষে জনমত সম্প্রসারণের জন্য সমাবেশ করা হবে এবং সে অনুযায়ী ১০ তারিখ থেকে আমাদের সমাবেশ শুরু হয়েছে। আপনারা জানেন যে প্রতিটি সমাবেশই আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে যাতে হতে পারে, সে কারণে আমরা আমাদের দিক থেকে সম্পূর্ণ প্রচেষ্টা অব্যাহত রেখেছি।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!