• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ০৯:০৫ পিএম
‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, “আজকের শিশুই আমাদের ভবিষ্যৎ, তারাই হবে দেশ গড়ার কারিগর। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ সুন্দর পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব।”

সোমবার (১৮ এপ্রিল) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান কার্যালয় নগর ভবনের হল রুমে ১৪ হাজার শিশুর মাঝে নতুন পোশাক বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

ডিএনসিসি এবং দারাজ বাংলাদেশ যৌথভাবে অনুষ্ঠান আয়োজন করে। আজ (সোমবার) থেকে শুরু হয়ে ঈদ পর্যন্ত ডিএনসিসির আওতাধীন দশটি ওয়ার্ডে চৌদ্দ হাজার শিশুর মাঝে নতুন পোশাক বিতরণ করা হবে।

আতিকুল ইসলাম বলেন, “ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে আমাদের ভাবতে হবে প্রতি মুহূর্তে। এরাই আগামীর বাংলাদেশ। আজকের শিশুই ভবিষ্যতে এই শহরকে, দেশকে ও বিশ্বকে নেতৃত্ব দেবে। এই শিশুদের সঠিক পথ দেখাতে পারলেই আমরা সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবো। অতএব এই ছোট্ট সোনামণিদের সুস্থভাবে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে। শিশুরা কোথায় খেলবে, কোথায় ঘুরবে, কোন পরিবেশে বেড়ে উঠবে, সেটি সুনিশ্চিত করার দায়িত্ব কিন্তু আমাদের।”

ডিএনসিসির মেয়র আরও বলেন, “প্রকৃত মানুষ শুধু নিজেকে নিয়ে না ভেবে সবাইকে নিয়ে ভাবে। প্রকৃত মানুষ শুধু আমার চিন্তা না করে আমাদের চিন্তা করে। আমাদের পাশের মানুষের কথা ভাবতে হবে, প্রতিবেশীর কথা ভাবতে হবে। প্রতিবেশীর বিপদে পাশে দাঁড়াতে হবে। আমি মনে করি প্রকৃত মানুষ কখনো অন্যের সম্পত্তি দখল করতে পারে না, খাল ভরাট করতে পারে না, পার্ক ও মাঠ দখল করতে পারে না।”

Link copied!