• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

বিদেশগামীদের সঙ্গে করোনা সার্টিফিকেট প্রতারণা, গ্রেপ্তার ৭


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৫, ২০২২, ০৭:০৯ পিএম
বিদেশগামীদের সঙ্গে করোনা সার্টিফিকেট প্রতারণা, গ্রেপ্তার ৭

বিদেশগামীদের সঙ্গে করোনাভাইরাসের (কোভিড-১৯) সার্টিফিকেট নিয়ে প্রতারণার অভিযোগে বনানী থেকে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৫ মে) দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মলনে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- জসিম উদ্দিন (২৮), মো. তারেকুল ইসলাম (২৬), মো. আলমগীর হোসেন (২০), মো. রিপন মিয়া (২৮), মো. আরিফুল ইসলাম (২০), আহম্মেদ হোসেন শাহাদাৎ (১৮) ও  মো. শামীম হোসেন (৩০)।

আব্দুল্লাহ আল মোমেন জানান,  রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বনানী থানার মহাখালী করোনা হাসপাতালের সামনে পাকা রাস্তার ওপর ঝটিকা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে ৬ পাতা ভুয়া কোভিড-১৯ টেস্টের পজেটিভ এবং নেগেটিভ সার্টিফিকেটের ফটোকপি, দুটি বিকাশের মাধ্যমে টাকা আদান-প্রদানে ব্যবহৃত সিম কার্ড, তিনটি প্রবাসীদের মোবাইল নম্বর সম্বলিত টোকেন, একটি পেনড্রাইভ উদ্ধার করা হয়েছে।

আব্দুল্লাহ আল মোমেন আরও জানান, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এ চক্রের সদস্যরা বিদেশগামীদের নিকট নিজেদের কোভিড-১৯ হাসপাতালের ডাক্তার, স্টাফ ও নার্স পরিচয় দিয়ে তাদের বিশ্বস্থতা অর্জন করত। পরবর্তীতে যাত্রীদের করোনার ভুয়া সার্টিফিকেট দিয়ে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Link copied!