• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

তেলের বাড়তি দাম বাতিল করতে হবে: সিপিবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৬, ২০২২, ০৮:০১ পিএম
তেলের বাড়তি দাম বাতিল করতে হবে: সিপিবি

ভোজ্যতেলের বাড়তি দাম বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)। দলটির সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন,“ সয়াবিনসহ ভোজ্যতেলের বাড়তি দাম বাতিল করতে হবে। অন্যথায় তেলের দাম যেভাবে ২৫ শতাংশ বাড়ানো হয়েছে, সেভাবে সকলের আয় ২৫ শতাংশ বাড়াতে হবে। আর তা না হলে ক্ষমতা ছেড়ে দিয়ে জনগণের অধিকারের কাছে নতি স্বীকার করতে হবে।”

শুক্রবার (৬ মে) রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সিপিবি ঢাকা মহানগর (দক্ষিণ) সভাপতি শামসুজ্জামান হিরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন সিপিবি ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক জলি তালুকদার, সম্পাদকমণ্ডলীর সদস্য আক্তার হোসেন, সাইফুল ইসলাম সমীর, ঢাকা দক্ষিণ কমিটির সদস্য শংকর আচার্য, আব্দুল কুদ্দুস প্রমুখ।

আন্দোলনের কথা জানিয়ে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, “দ্রব্যমূল্য বৃদ্ধির ইস্যুতে আমরা প্রতিবাদ-হরতাল করেছিলাম। আপনারা সেসময় সমর্থন দিয়েছিলেন। সেসময় সাধারণ মানুষ রাস্তায় নেমে আসলে আজ সরকার তেলের দাম বাড়ানোর সাহস পেত না।”

তিনি আরও বলেন, “আমরা আবার হরতাল ডাকব। সেই হরতালে শুধু ঘরে বসে সমর্থন করলে হবে না, রাজপথে নেমে আসতে হবে। তবেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির অত্যাচার থেকে জনগণের স্বার্থকে রক্ষা পাবে।”

এদিকে, শনিবার (৭ মে) ভোজ্যতেল নিয়ে কারসাজি, সিন্ডিকেট-মজুদারদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সারাদেশে রেশন ব্যবস্থা ও পর্যাপ্ত ন্যয্যমূল্যের দোকান চালু, রাষ্ট্রীয় উদ্যোগে নিত্যপণ্যের বাফার স্টক গড়ে তোলার দাবিতে দেশব্যাপী বিক্ষোভ করবে সিপিবি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বিকেল ৪টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। 

Link copied!