• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‘জঙ্গিরা থেমে নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১, ০১:০৫ পিএম
‘জঙ্গিরা থেমে নেই’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, “জঙ্গিরা থেমে নেই। আমরাও সর্বোচ্চ চেষ্টা করছি যাতে কোনো ধরনের ঘটনা না ঘটে।”

শনিবার (১৪ আগস্ট) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডিএমপি কমিশনার।

শফিকুল ইসলাম বলেন, “১৫ আগস্ট ঘিরে কোনো ধরনের আশঙ্কা একেবারে উড়িয়ে দিচ্ছি না। তবে যেকোনো ধরনের ঘটনা এড়াতে আমরা সর্বোচ্চ মেধা দিয়ে চেষ্টা করছি।”

ডিএমপি কমিশনার আরও বলেন, “১৫ আগস্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। জঙ্গিরা ১৫ আগস্ট অনুষ্ঠানস্থলে না পারলেও আশপাশের দুই কিলোমিটারের মধ্যেও যদি কোনো ঘটনা ঘটাতে পারে, তাহলে আন্তর্জাতিক মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করতে পারবে। আমরা মনে করি না এ ধরনের কোনো ঘটনা ঘটবে।”

এদিকে আফগানিস্তানের জঙ্গিগোষ্ঠী তালেবানের আহ্বানে কিছু বাংলাদেশি ঘর ছেড়েছেন জানিয়ে মোহা. শফিকুল ইসলাম বলেন, “পৃথিবী এখন সাইবার জগতে বন্দি। জঙ্গিরাও এ মাধ্যম ব্যবহার করে নিয়োগ এবং উদ্বুদ্ধ করার কাজ করছে। সম্প্রতি তালেবানরা আফগানিস্তানে যুদ্ধে যেতে আহ্বান জানিয়েছে। আর এ আহ্বানে সাড়া দিয়ে কিছু মানুষ হিজরতের জন্য ঘর ছেড়েছে। তাদের মধ্যে কিছু ভারতে গ্রেপ্তার হয়েছে আর কিছু হেঁটে যাওয়ার চেষ্টা করছে।”

ডিএমপি কমিশনার বলেন, “গত পরশু জঙ্গি সংগঠনের লিডিং পর্যায়ের একজনকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম ইউনিট। যিনি বোমা বিশেষজ্ঞ ও অনলাইনে বোমা বানানোর প্রশিক্ষণ দিত। তারা ধাপে ধাপে উন্নতি করছিল, পুরো গ্যাংটাকে আমরা গ্রেপ্তার করতে পেরেছি।”

Link copied!