• ঢাকা
  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

ইসির মুখোশের আড়ালে বাকশালি চেতনা: রিজভী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৫:১৫ পিএম
ইসির মুখোশের আড়ালে বাকশালি চেতনা: রিজভী

বর্তমান সময়ে দেশে মতপ্রকাশের স্বাধীনতা নেই বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।

রিজভী বলেন, “বিরোধী দলের কর্মসূচিতে সহিংস আক্রমণ কোন গণতান্ত্রিক রীতির আওতায় পড়ে? মুন্সীগঞ্জে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পরিকল্পিত গুলিবর্ষণ ও গুরুতর আহত করার পর পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা যৌথভাবে বুধবার রাত থেকেই নেতা-কর্মীদের বাসা ও তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব চালাচ্ছে। বিএনপির সমাবেশে পুলিশের ভেতর থেকে খালি গায়ে জয় বাংলা স্লোগান দিয়ে কারা গুলি করল?”

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “একনায়কতন্ত্রের পথে এগিয়ে যাওয়ার জন্যই রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো মুখ থুবড়ে পড়েছে। বিচার, প্রশাসন, জাতীয় সংসদ ও নির্বাচন কমিশন (ইসি) সবার মুখোশের আড়ালে বাকশালি চেতনা ধারণ করে আওয়ামী সরকারের পক্ষে কাজ করছে।”

একতরফা নির্বাচন, গুম বিচারবহির্ভূত হত্যা আওয়ামী লীগের প্রকৃত উন্নয়নের নমুনা উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, “নিজেদের অপকর্ম আড়াল করতেই উল্টো হামলার শিকার বিএনপি নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির সমাজকল্যাণবিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, শহর বিএনপির আহ্বায়ক এরাদত হোসেন মানু, সদর থানা বিএনপির সদস্যসচিব মুনির হোসেন ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আতাউর হোসেন বাবুলসহ অসংখ্য নেতা-কর্মীকে।”

Link copied!