• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিশ্বের সবচেয়ে দামি বিয়ের পোশাক যারা পরেছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৪:১৩ পিএম
বিশ্বের সবচেয়ে দামি বিয়ের পোশাক যারা পরেছেন

বিয়ে নিয়ে সবারই উত্তেজনাটা বেশি থাকে। কী পরবে, কীভাবে কী আয়োজন করবে তা নিয়ে থাকে বিশাল পরিকল্পনা। সাধারণত মানুষের মধ্যেই বিয়ের পরিকল্পনা থাকে। আর ধনকুবেরদের বিয়ের আয়োজন তো হয় বিস্তর। বিয়ের পোশাক থেকে শুরু করে সবকিছুতেই থাকে জমকালো আয়োজন। এর মধ্যে বিয়ের পোশাক হওয়া চাই সবচেয়ে ইউনিক। পছন্দের পোশাকের পেছনে খরচটাও থাকে সবচেয়ে বেশি। হয়তো ওই একদিনই বিয়ের পোশাকটি পরা হবে। তবুও সেই পোশাক নিয়ে থাকে বাড়তি আয়োজন। যত ব্যয়বহুলই হোক না কেন বিয়ের পোশাক পছন্দসই হতেই হয়।

বিশ্বের সবচেয়ে দামী ও ব্যয়বহুল বিয়ের পোশাক কোনটি জানেন? রানী দ্বিতীয় এলিজাবেথ থেকে শুরু করে ভারতের ইশা আম্বানির বিয়েতে ছিল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের পোশাক।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদনে জানা যায়, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের পোশাকটি তৈরি হয় যুক্তরাষ্ট্রের মার্টিন কাটজ জুয়েলার্স এবং রেনি স্ট্রসের যৌথ উদ্যোগে। ২০০৬ সালের ২৬ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মেরিনা ডেল রে-তে অনুষ্ঠিত বিলাসবহুল ব্র্যান্ডের লাইফস্টাইল ব্রাইডাল শো-এর জন্য এটি তৈরি করা হয়। পোশাকটির মূল্য ছিল ১ কোটি ২০ লাখ ডলার। বিলাসবহুল এই বিয়ের পোশাকটি তৈরিতে ১৫০ ক্যারেটের হীরা ব্যবহার করা হয়।

এই তালিকায় আরও নাম রয়েছে টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের। ২০১৭ সালে জমকালো আয়োজনে অ্যালেক্সিস ওহানিয়ানকে বিয়ে করেন। নিজের বিয়েতে ৩০ লাখ ৫০ হাজার ডলার মূল্যের পোশাক পরেন। সারাহ বার্টন ছিলেন পোশাকটির ডিজাইনার।

বিশ্বের সেরা বিয়ের পোশাকের তালিকায় রানী দ্বিতীয় এলিজাবেথের নাম থাকবে না তা কি হয়! যুক্তরাজ্যের প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথ ১৯৪৭ সালে প্রিন্স ফিলিপকে বিয়ে করেন। সেই বিয়েতে তিনি লম্বার হাতার, ফুলের কাজ করা, ক্রিস্টাল এবং মুক্তার তৈরি অ্যাপ্লিকসহ জমকালো পোশাক পরেছিলেন। সেই পোশাকের নকশা করেছিলেন নরম্যান হার্টনেল। সেই সময় পোশাকটির দাম ছিল ৪২ হাজার ডলার। যা বর্তমান সময়ে প্রায় ১০ লাখ ৬০ হাজার ডলার।

বিশ্বের সেরা ব্য়য়বহুল বিয়ের পোশাক ধারণকারীদের মধ্যে নাম রয়েছে ভিক্টোরিয়া স্বরোভক্সিয়ের। ২০১৭ সালে ওয়ার্নার মুর্জের সঙ্গে তার বিয়ে হয়। বিয়েতে ভিক্টোরিয়া ৫ লাখ ক্রিস্টাল দিয়ে তৈরি গাউন পরেছিলেন। যার ডিজাইনার ছিলেন মাইকেল সিনকো। সেই সময় পোশাকটির দাম ছিল ১০ লাখ ডলার।

এই তালিকায় নাম রয়েছে ভারতের ধনকুবের মুকেশ আম্বানির একমাত্র মেয়ে ইশা আম্বানিরও। ২০১৮ সালে আনন্দ পিরামলের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের দিন আবু জানি সন্দীপ খোসলার ডিজাইন করা লেহেঙ্গায় সেজেছিলেন ইশা। সেই পোশাকে স্বর্ণের কারুকাজ ছিল। যার দাম পড়েছিল প্রায় ১০ লাখ  ডলার। ব্যয়বহুল এই বিয়ের পোশাকটি পরবর্তী সময়ে মুম্বাইয়ের নীতা মুকেশ আম্বানি সাংস্কৃতিক কেন্দ্রে প্রদর্শনের জন্য রাখা হয়।

Link copied!