• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সাহরির সময় রেস্তোরাঁয় খাওয়া দাওয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৯:১০ পিএম
সাহরির সময় রেস্তোরাঁয় খাওয়া দাওয়া
ছবি: সংগৃহীত

পবিত্র রমজান মাস চলছে। পুরো মাস রোজা রাখবেন ধর্মপ্রাণ মুসলিমরা। নিয়মমাফিক সাহরি ও ইফতার করছেন। সবকিছু মিলেই পুরো মাসজুড়ে থাকে আনন্দ ও উত্তেজনা। থাকে নানা আয়োজন। আত্মীয়ের বাসায় ইফতার ও সাহরির দাওয়াতও থাকে। আবার অনেকে পরিবার, বন্ধুদের নিয়ে ছুটে যান রেস্তোরায়। সেখানে সাহরি বা ইফতার করেন। রেস্তোরায় ইফতার করা নতুন কিছু নয়। তবে বিগত বছর কয়েক ধরে রেস্তোরাঁয় সাহরি খাওয়া বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। রেস্তোরায়ও থাকে বিশেষ আয়োজন। এতো আয়োজনের মধ্যে কোথায় গেলে বাজেটে থেকে সাহরি করতে পারবেন এবং সময়টাও উপভোগ করতে পারবেন তা নিয়ে থাকে চিন্তা। সেই চিন্তাকে সহজ করে দিতে বিভিন্ন রেস্তোরাঁর খোঁজ জানাব এই আয়োজনে সেখানে সাহরির জন্য বিশেষ আয়োজন রাখা হয়েছে।

ঢাকা রিজেন্সি

ঢাকা রিজেন্সিতে সাহরির আয়োজনে থাকছে অ্যারাবিয়ান ও দেশীয় খাবারের আয়োজন। বুফে জনপ্রতি দুই হাজার ৯৯০ টাকায় সাহরি করা যাবে। সেই সঙ্গে ইফতারও করা যাবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানের জন্যও আলাদা প্যাকেজের আয়োজন রয়েছে। যা শুরু হয় ৯৯০ টাকা থেকে।

প্যান প্যাসিফিক সোনারগাঁও

রমজান মাসজুড়ে ইফতার ও সাহরিতে আরব্য খাবারের আয়োজন রয়েছে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে। পাশাপাশি থাকছে দেশি খাবারও। বুফে খাবারের সাহরি উপভোগ করা যাচ্ছে জনপ্রতি দুই হাজার ৫০০ টাকায়।

ওয়েস্টিন ঢাকা

মধ্যপ্রাচ্য ও উপমহাদেশের বাহারি ইফতার ও সাহরির আয়োজন রয়েছে ওয়েস্টিন ঢাকাতে। বুফে থাকছে আরবের খেজুর, মিষ্টি, ফলের জুস, লাচ্ছি, কাবাব, নেহারি, হালিম, বিরিয়ানিসহ নানা খাবার। এছাড়াও সাহরির জন্য বিশেষ মেনু রয়েছে। এমনকি লাইভ কুকিং স্টেশনে পাওয়া যাচ্ছে ফ্রায়েড ইলিশ, গ্রিলড প্রণ। বুফে উপভোগ করা যাবে জনপ্রতি ছয় হাজার ৯৯০ টাকায়। তাছাড়াও বিরিয়ানি, সরিষা ইলিশ, চিকেন আচারি, মওসুমি ফল, মিষ্টিতে সাজানো হয়েছে সাহরি। যা উপভোগ করা যাবে জনপ্রতি তিন হাজার ৫০০ টাকায়।

লা মেরিডিয়ান

অ্যারাবিয়ান ও দেশী খাবারের আয়োজন করেছে লা মেরিডিয়ান। জনপ্রতি চার হাজার ৯৫০ টাকা দিয়ে বুফের খাবার উপভোগ করা যাবে। এ ছাড়া বুফে সাহরি উপভোগ করা যাবে জনপ্রতি দুই হাজার ৫০০ টাকায়।

রেডিসন ব্লু ঢাকা

আরবের বিভিন্ন অঞ্চলের ২০টি খেজুর থাকছে রেডিসন ব্লুর ইফতার ও সাহরির আয়োজনে। বড়দের বুফের মূল্য জনপ্রতি তিন হাজার ৯০০ টাকা। ছোটদের জনপ্রতি এক হাজার ৯০০ টাকায় বুফের খাবার উপভোগ করা যাবে।

ইন্টারকন্টিনেন্টাল

জমজমাট সাহরি ও ইফতারের আয়োজন রয়েছে ইন্টারকন্টিনেন্টাল ঢাকায়। বুফের বিশেষ আয়োজনে রয়েছে অ্যারাবিয়ান, লেবানিজ ও ইন্টারন্যাশনাল। বিশেষ আকর্ষণে থাকছে আস্ত খাসির গ্রিলের সঙ্গে ওজি রাইস। নিজের পছন্দমতো টপিং দিয়ে পিজ্জা, পাস্তা বানিয়ে নেওয়া যাচ্ছে। আরও আছে রকমারি কাবাবের সমাহার। ডেজার্টে আছে শাহী জিলাপি ও নানা ধরনের অ্যারাবিয়ান মিষ্টি। পুরো রোজার মাসে এলিমেন্টের প্যাকেজ করার সুবিধা রয়েছে। যার দাম পড়বে মাত্র সাড়ে ৪ হাজার টাকা। সপ্তাহে দু’দিন রাত সাড়ে ১২টা থেকে ফজর পর্যন্ত এলিমেন্টস কিচেনে সাহরি করার সুযোগও পাওয়া যাচ্ছে।

Link copied!