• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

চুলের যে স্টাইলে মুখ স্লিম দেখাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০৯:০২ পিএম
চুলের যে স্টাইলে মুখ স্লিম দেখাবে

বান্ধবির বিয়ে। মাত্র ১৭ দিন বাকি। কত প্রস্তুতি বাকি। কী পরবো, কীভাবে সাজবো-একদমই ভেবে পাচ্ছেন না। এলোমেলো চুল নিয়েও চিন্তার কমতি নেই। কীভাবে চুল বাঁধলে পার্টি লুক পাওয়া যাবে তাও ঠিক হয়নি। আর সময় কম বলে ওজন কমানোও এখন সম্ভব নয়। তাহলে উপায়!- এমনটা ভেবে রীতিমতো উত্তেজিত হৃতিকা। 

হৃতিকার বয়স কুড়ি পেরোলো। কিন্তু ওজন কম নয়। বয়স অনুযায়ী বেশ ভালোইত স্বাস্থ্য তার। বন্ধুদের সঙ্গে সেলফি তুলতে গিয়ে রীতিমতো নিজেকে লুকাতে হয়। কারণ গোলগাল মুখের কারণে নিজেকে  অনেক মোটা আসে ক্যামেরার ফ্রেমে। এমন বিষন্নতায় চিন্তিত হৃদিতা। 

হৃদিতার মতো এখন অনেকেই চিন্তিত মুখের ফ্যাট নিয়ে। মুখের এক্সারসাইজ করেন। তবুও যেন কোনওভাবেই স্লিম দেখায় না। তাদের জন্য একটি টেকনিক রয়েছে। পোশাকের সঙ্গে চুলকে এমনভাবে বাঁধুন যাতে আপনার মুখকে স্লিম দেখাবে। 

চুলে লেয়ার কাট দিন

গোল মুখে লেয়ার কাটিং চুল বেশ মানায়। লম্বা চুলে লেয়ার কেটে নিন। মাঝে সিঁথি করে দুদিকে লেয়ার করা চুল খুলে দিন। সেলোয়ার কামিজ বা শাড়িতে এই হেয়ার কাট বেশ মানাবে। গোলগাল মুখও অনেকটা আড়ালে চলে যাবে। 

বব কাট বেশ লাগবে

ভরাট মুখে চুল ছোট রাখতে চান? বব কাট করে নিতে পারেন। চুল থুতনি পর্যন্ত কেটে নিন। এটি বব কাট। চুল আপনার জ লাইনের ওপর ফোকাস করবে। তাই মুখের জ লাইনকে শার্প দেখাবে। আপনার মুখও দেখতে অনেকটাই স্লিম হবে।

সাইড বেনি

মুখকে স্লিম দেখাতে এক পাশে বেনি করেও রাখতে পারেন। আর সামনের দিকে কিছু চুল বের করে দুই পাশে ছড়িয়ে রাখুন। এতে মুখের চেয়ে চোখের ফোকাস বেশি পাবে। তাই মুখের গোলগাল ভাব আপনাকে বিব্রত করবে না।

উঁচু করে খোঁপা

চুল বাধতে চাইলে উঁচু করে খোঁপা করুন। শাড়ির সঙ্গে এই হেয়ার স্টাইল বেশ মানাবে। ঘাড়ের সব চুল উপলে তুলে উঁচু করে খোঁপা করুন। মুখের গঠন লম্বাটে দেখাবে। 

মেসি পনিটেল

ট্রেন্ডি লুকে মুখকে স্লিম দেখাতে এলোমেলো করে পনিটেল করে নিতে পারেন। সবচুল টেনে কখনও পনিটেল করবেন না। এতে আপনার মুখ আরও বড় দেখাবে। কিছু চুল সামনের দিকে খোলা রাখুন। মুখকে স্লিম লুক দিতে মেসি পনিটেলে তরুণীদের বেশ লাগবে।

Link copied!