• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

চতুর্থবার বিয়ে করেছেন ১১০ বছরের হুনান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৪:০৬ পিএম
চতুর্থবার বিয়ে করেছেন ১১০ বছরের হুনান

প্রেমে পড়তে লাগে না বয়স। প্রেম মানে না জাতি-ধর্ম, সমাজ-সংসারের চোখরাঙানি। কারণ প্রেম ছাড়া বেঁচে থাকার অর্থই বদলে যায়। আর তাই তো শেষ বয়সেও জীবনকে অর্থবহ করে তোলার প্রয়াসে, জীবনের প্রতিটি অধ্যায়কে রঙিন করে তোলার জন্য আবারও নতুন জীবনসঙ্গীকে বরণ করতে দ্বিধা করেননি ১১০ বছর বয়সী পাকিস্তানের এক বৃদ্ধ। বিয়ে করলেন ৫৫ বছরের এক নারীকে। এ নিয়ে চতুর্থবার সংসার পাতলেন তিনি। পাকিস্তানের বিভিন্ন সংবাদপত্রে এখন বাবা আব্দুল হুনানের বিয়ে নিয়ে শুরু হয়েছে চর্চা।

আব্দুলের বড় ছেলের বয়স ৭০ বছর। ৬টি ছেলে, ৬টি মেয়ে ও এক ডজনের উপর নাতি-নাতনি নিয়ে আব্দুলের ভরা সংসার। তাঁর পরিবারের মোট সদস্য সংখ্যা ৮৪ জন। তিন জন স্ত্রী থাকা সত্ত্বেও বড় একা লাগত আব্দুলের। তাই সমাজের চোখরাঙানিকে উপেক্ষা করে কেবল মনের কথা শুনেই তিনি চতুর্থ বার বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন আব্দুল। 
খুব ছিমছামভাবে বাড়ির সদস্যদের উপস্থিতিতেই বিয়ে সারেন আব্দুল। বিয়েতে আব্দুলের সব নাতি-নাতনিই উপস্থিত ছিলেন। তারা বিয়ের ভিডিও করে সেই ভিডিও সমাজমাধ্যমে পোস্ট করেন। অভিনব সেই বিয়ের ভিডিওটি এখন সমাজমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে।

সংবাদমাধ্যমগুলো আব্দুলের সঙ্গে যোগাযোগ করেন। তাকে প্রশ্ন করা হয়, এই বয়সে আবারও কেন তিনি বিয়ের সিদ্ধান্ত নিলেন? জবাব তিনি বলেন, ‘‘সারা জীবন অনেক পরিশ্রম করেছি। এখন আরামের সময়। বাড়িতে বড্ড একা লাগে। ভাবলাম বিয়ে করে নতুন বৌ আনলে আমার একাকিত্বও কাটবে, আর বাড়িও ভরা থাকবে। তাছাড়া ভালবাসার তো কোনো বয়স হয় না, বয়স তো কেবল সংখ্যামাত্র।’’

সূত্র: আনন্দবাজার

Link copied!