• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

রেস্তোরাঁর বিরিয়ানি খেয়ে নারীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০১:৫০ পিএম
রেস্তোরাঁর বিরিয়ানি খেয়ে নারীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭৮
প্রতীকী ছবি

ভারতের কেরালায় রেস্তোরাঁয় বিরিয়ানি খেয়ে উজাইবা (৫৬) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ ছাড়া বমি, ডায়েরিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭৮ জন।

শনিবার (২৫ মে) ঘটনাটি ঘটেছে রাজ্যের ত্রিশূর জেলার পেরিনজানাম এলাকার একটি রেস্তরাঁয়।

আনন্দবাজার জানিয়েছে, মৃত উজাইবা (৫৬) কুটিলাক্কাদাও এলাকার বাসিন্দা। অভিযোগ, বিরিয়ানি খাওয়ার পরই তিনি অসুস্থ বোধ করতে থাকেন। বমি এবং পেটে যন্ত্রণার মতো উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আনন্দবাজারের প্রতিবেদনে আরও বলা হয়, শনিবার পেরিনজানামের ওই রেস্তোরাঁয় ভিড় জমিয়েছিলেন প্রচুর গ্রাহক। বিরিয়ানির বিপুল চাহিদা থাকায় নিমেষেই তা শেষ হয়ে যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি বদলাতে শুরু করে। যারা ওই বিরিয়ানি খেয়েছিলেন, তারা অসুস্থ বোধ করতে শুরু করেন। একের পর এক গ্রাহকের মধ্যে বমি, পেটে যন্ত্রণা এবং ডায়েরিয়ার মতো উপসর্গ দেখা দেয়।

এদিকে খবর পেয়েই ঘটনাস্থলে যান স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা। খাদ্য সুরক্ষা দপ্তরের কর্মকর্তা এবং পুলিশ ঘটনাস্থলে গিয়ে অসুস্থদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো ব্যবস্থা করেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বিষক্রিয়ার কারণে এই ঘটনা ঘটেছে। তবে চূড়ান্ত রিপোর্ট এলে বিষয়টি আরও পরিষ্কার হবে বলে জানিয়েছেন এক প্রশাসনিক কর্মকর্তা।

Link copied!