• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
লিবিয়ায় বন্যা

সড়ক দুর্ঘটনায় গ্রিক উদ্ধারকারী দলের তিন সদস্য নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১১:১৩ এএম
সড়ক দুর্ঘটনায় গ্রিক উদ্ধারকারী দলের তিন সদস্য নিহত
ছবি: সংগৃহীত

বন্যা-বিধ্বস্ত লিবিয়ায় সড়ক দুর্ঘটনায় গ্রীক উদ্ধারকারী দলের তিন সদস্য ও লিবিয়ার এক পরিবারের তিন সদস্য নিহত হয়েছেন।এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, রোববার (১৭ সেপ্টেম্বর) গ্রীক উদ্ধারকারীদের বহনকারী একটি বাস বন্যা-বিধ্বস্ত শহর দেরনায় যাওয়ার পথে অপর একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয়। এতে বাসে থাকা তিন উদ্ধারকারী ও গাড়ির তিন আরোহী নিহত হন।

লিবিয়ার এক কর্মকর্তা জানিয়েছেন, গাড়িতে থাকা আরও দুইজন এবং বাসে থাকা আরও আটজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

দেশটির পূর্বাঞ্চল পরিচালনাকারী প্রশাসনের স্বাস্থ্যমন্ত্রী ওথমান আবদেলজালিল এক সংবাদ সম্মেলনে জানান, দুর্ঘটনার সময় দলটি পূর্বাঞ্চলীয় শহর বেনগাজি থেকে যাচ্ছিল। তিনি মৃতের সংখ্যা চার বলে উল্লেখ করেন। তবে গ্রিসের সশস্ত্র বাহিনী তিনজন নিহত ও দুই জন নিখোঁজ বলে জানিয়েছে।

উল্লেখ্য, লিবিয়া দুটি প্রতিদ্বন্দ্বী সরকারের মধ্যে বিভক্ত। রাজধানী ত্রিপোলিতে অবস্থিত জাতিসংঘ-সমর্থিত প্রশাসন ও বেনগাজিতে অবস্থিত একটি প্রতিদ্বন্দ্বী মিশরীয়-সমর্থিত কর্তৃপক্ষ রয়েছে।

গ্রিক কর্তৃপক্ষ বলেছে, চিকিৎসাকর্মীদের বহনকারী একটি বাসের বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয়। এতে গ্রিসের দলটির তিন সদস্য মারা যান ও দুইজন নিখোঁজ রয়েছেন।

তারা আরও জানায়, ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। লিবিয়ার সহযোগিতায় ঘটনাটি খতিয়ে দেখছে তারা।

এক কূটনৈতিক সূত্র গ্রিক সংবাদ মাধ্যম কাথিমেরিনিকে জানিয়েছেন, দলটিতে ১৬ জন গ্রীক উদ্ধারকারী ও তিনজন দোভাষী ছিলেন। তারা ফ্রান্স, ইতালিসহ অন্যান্য দেশ থেকে আগত উদ্ধারকারী দলের সঙ্গে যোগদান করতে যাচ্ছিলেন।

এক সপ্তাহ আগে শক্তিশালী ঝড় ‘ড্যানিয়েল’-এর ফলে অতিবৃষ্টিতে দেরনার দুটি বাঁধ ভেঙে সৃষ্ট বন্যায় হাজার হাজার মানুষ নিহত হয়েছেন। জাতিসংঘ বলছে এখন পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ১১ হাজার ৩০০।
আরও ১০ হাজার জনের বেশি নিখোঁজ রয়েছেন।

Link copied!