• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘ইসরায়েলের ধ্বংস অতি নিকটবর্তী, প্রতিরোধই মুক্তির একমাত্র উপায়’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ০২:২৬ পিএম
‘ইসরায়েলের ধ্বংস অতি নিকটবর্তী, প্রতিরোধই মুক্তির একমাত্র উপায়’

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাইসি বলেছেন, যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে খুব শিগগিরই ইহুদিবাদী ইসরায়েল রাষ্ট্রের পতন হতে পারে। তাদের মোকাবেলার একমাত্র উপায় হচ্ছে প্রতিরোধ। সংবাদমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার সিরিয়ার রাজধানী দামেস্কে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের কয়েকজন নেতা, সামরিক শাখার কমান্ডার এবং বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠকে এসব কথা বলেন প্রেসিডেন্ট রাইসি।

বৈঠকে ইরানি প্রেসিডেন্ট ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্যের গুরুত্ব তুলে ধরে বলেন, “পুরো মুসলিম বিশ্ব ইহুদিবাদী ইসরায়েলের পতন, পবিত্র আল-কুদুসের মুক্তি এবং স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।”

ইরানি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, “ফিলিস্তিনের ভাগ্য নির্ধারিত হবে যুদ্ধের ময়দানে প্রতিরোধ যোদ্ধাদের হাতে, আলোচনার টেবিলে নয়। যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে আমরা বিশ্বাস করি ইসরায়েলের পতন অতি নিকটে।

ফিলিস্তিনি জনগণের ইচ্ছা শক্তির উপর ভিত্তি করেই ফিলিস্তিন ভূখণ্ডের সার্বভৌমত্ব নির্ধারিত হবে। পশ্চিমারা যদি গণতন্ত্র চায় তাহলে ফিলিস্তিনি জনগণের ভোটকে স্বীকৃতি দিতে হবে এবং এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে।”

Link copied!