• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ইঁদুরশিকারি চায় নিউইয়র্ক, বেতন ১ কোটি ৭৪ লাখ টাকা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০২:২৬ পিএম
ইঁদুরশিকারি চায় নিউইয়র্ক, বেতন ১ কোটি ৭৪ লাখ টাকা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে হঠাৎ ইঁদুরের উপদ্রব বেড়ে যাওয়ায় ইঁদুরশিকারি নিয়োগ দেবে নগর কর্তৃপক্ষ। ইঁদুরশিকারির বেতন বছরে ১ লাখ ৭০ হাজার ডলার পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশি ‍মুদ্রায় যার পরিমাণ ১ কোটি ৭৪ লাখ টাকার বেশি।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) আগ্রহীদের প্রতি বার্তা দিয়ে নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস এক টুইটে বলেছেন, “আমি সবচেয়ে বেশি অপছন্দ করি ইঁদুরকে। আপনার যদি নিউইয়র্ক সিটির ইঁদুরগুলোর বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রয়োজনীয় প্রেরণা, সংকল্প থাকে তাহলে আপনার জন্য ‘স্বপ্নের চাকরি’ অপেক্ষা করছে।”

এ বিষয়ে নিউইয়র্ক সিটি মেয়রের কার্যালয় থেকে ‘ইঁদুর প্রশমন পরিচালক’ পদে নিয়োগের জন্য চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কার্যালয়ের মুখপাত্র জানিয়েছেন, নিয়োগপ্রাপ্ত এ কর্মকর্তা সরাসরি ডেপুটি মেয়র মীরা জোশির কাছে রিপোর্ট করবেন এবং তার বেতন হবে ১ লাখ ২০ হাজার থেকে ১ লাখ ৭০ হাজার ডলারের মধ্যে।

তবে শর্ত হচ্ছে, আবেদনকারীদের অবশ্যই নিউইয়র্ক সিটির বাসিন্দা হতে হবে। ব্যাচেলর ডিগ্রির পাশাপাশি থাকতে হবে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্টে পারদর্শিতা।

এ ছাড়া আবেদনের যোগ্যতা হিসেবে আরও কিছু অদ্ভুত বিষয় উল্লেখ করা হয়েছে। বেপরোয়া মনোভাব, ধূর্ত হাস্যরস, বখাটেপনার আভাস এবং পোকামাকড়ের প্রতি তীব্র আগ্রহ থাকলে এ চাকরিতে অগ্রাধিকার পাবেন আবেদনকারীরা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সফল জনসম্পৃক্ততার কৌশল এবং সোশ্যাল মিডিয়ায় উদ্ধত উপস্থিতি থাকলেও ইঁদুর আমাদের বন্ধু নয়। এটি রোগ ছড়ায়, বাড়িঘর ও তারের ক্ষতি করে, এমনকি মানুষের কাজ দখলের প্রচেষ্টায় রান্নাঘরের কর্মীদের গতিবিধি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

মেয়রের কার্যালয় বলেছে, ইঁদুরেরা এ কাজটিকে ঘৃণা করবে। কিন্তু ৮৮ লাখ নিউইয়র্কবাসী এবং নগর কর্তৃপক্ষ ইঁদুরের সংখ্যা কমাতে, পরিষ্কার-পরিচ্ছন্নতা বাড়াতে এবং মহামারি প্রতিরোধে কাজ করতে প্রস্তুত।

Link copied!