• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

উদ্বোধনের আগেই পাল্টে গেল অযোধ্যা স্টেশনের নাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ১২:০০ পিএম
উদ্বোধনের আগেই পাল্টে গেল অযোধ্যা স্টেশনের নাম
রাম মন্দিরের আদোলে স্টেশনটি তৈরি করা হয়েছে। ছবি: সংগৃহীত

উদ্বোধনের আগেই অযোধ্যা স্টেশনের নাম পাল্টে হয়ে গেলো ‘অযোধ্যা ধাম’। আগামী শনিবার (৩০ ডিসেম্বর) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্টেশনটি উদ্বোধন করবেন।  

বুধবার (২৭ ডিসেম্বর) ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ তথ্য জানিয়েছে।

অযোধ্যার স্থানীয় বিজেপি নেতা লাল্লু সিং সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স স্টেশনটির ছবি পোস্ট করে বলেন, “অযোধ্যা স্টেশনের নতুন নাম হবে ‘অযোধ্যা ধাম’। ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে জনগণের আবেগ ও প্রত্যাশাকে সাড়া দিয়ে এ স্টেশনের নাম পরিবর্তন করে ‘অযোধ্যা ধাম’ জাংশন করা হয়েছে।’’

২০২৪ সালের ২২ জানুয়ারি ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করা হবে। সেখানে ‘রামলালা বিরাজমান’ এর মূর্তি প্রতিষ্ঠার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদি। তবে এর আগে, শনিবার মন্দির নগরী ‘অযোধ্যা’য় নবনির্মিত রেলস্টেশন (অযোধ্যা জাংশন) উদ্বোধনের পাশাপাশি একটি জনসভায় বক্তব্য দেবেন তিনি। কেন্দ্রীয় সরকারের নির্দেশে নাম পরিবর্তনের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

এর আগে উত্তর প্রদেশ ও বিহার রাজ্যে আরও পাঁচটি স্টেশনের নামের সঙ্গে ধাম শব্দটি যুক্ত করা হয়েছে। শনিবার স্টেশন উদ্বোধনের পরে ১৫ কিলোমিটার রাস্তা ধরে ‘রোড শো’ করে একটি মাঠে জনসভা করবেন মোদি।

কয়েক বছর আগেই অযোধ্যা পার্শ্ববর্তী ফৈজাবাদ রেল স্টেশনের নাম বদলে ‘অযোধ্যা ক্যান্টনমেন্ট’ স্টেশন করা হয়েছিল।

Link copied!